ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কুমিল্লা সিটি নির্বাচন: একমাস আগেই মাঠে নেমেছে বিজিবি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ১৬ মে ২০২২  
কুমিল্লা সিটি নির্বাচন: একমাস আগেই মাঠে নেমেছে বিজিবি

কুমিল্লা নগরীর বিভিন্ন স্থানে বিজিবি সদস্যদের মহড়া। ছবি: সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করতে মাঠে নেমেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ভোট গ্রহণের একমাস আগে এক প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়।

রোববার (১৫ মে) জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমানের নেতৃত্বে নগরীর বিভিন্ন এলাকায় মহড়া দেন বিজিবি সদস্যরা। 

রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী গণমাধ্যমকে জানান, তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রার্থীদের আচরণবিধি নজরদারি করার জন্য মাঠে রয়েছেন। এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরীতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সদস্যরা মাঠে কাজ করবেন।

এর আগে এক সংবাদ বিজ্ঞপ্তিতে নির্বাচন কমিশন জানিয়েছিল, নির্বাচনের এক মাস আগেই কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনী এলাকায় বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেয় কমিশন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, কুমিল্লা সিটি নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ১৫ মে থেকে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। এছাড়াও ১২ মে থেকে তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবে।

/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়