ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রকৌশলীকে মারধরের প্রতিবাদে রেললাইন অবরোধ করে বিক্ষোভ

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ১৯ মে ২০২২  
প্রকৌশলীকে মারধরের প্রতিবাদে রেললাইন অবরোধ করে বিক্ষোভ

রেলওয়ে প্রকৌশল বিভাগের এক কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনায় বগুড়ায় রেলপথ অবরোধ করে বিক্ষোভ হয়েছে। এ সময় রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীর ব্যানারে বগুড়া স্টেশন প্রায় ১৫ মিনিট অবরোধ করে রাখেন। পরে রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশ্বাসের ভিত্তিতে অবরোধ তুলে নেন তারা।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

বগুড়া রেলওয়ের স্টেশন মাস্টার সাজেদুর রহমান সাজু জানান, গাইবান্ধার বোনারপড়া স্টেশনে সরকারি উন্নয়ন কাজ চলছে। বুধবার (১৮ মে) এই কাজ পরিদর্শনে যান বগুড়ার সহকারী নির্বাহী প্রকৌশলী সাইদুর রহমানের দল। বিকেলে ৪টার দিকে ওই স্টেশনে প্রাচীর নির্মাণে  বাধা দেন বোনারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাসিরুল আলম স্বপন ও তার লোকজন। এ সময় প্রকৌশলী সাইদুর রহমানের সঙ্গে চেয়ারম্যানের কথাকাটাটি হয়। এক পর্যায়ে চেয়ারম্যান নাসিরুল আলম স্বপন প্রকৌশলী সাইদুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। ওই ঘটনার প্রতিবাদে বগুড়া রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীরা বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টা থেকে রেলাইন অবস্থান নেন। 

তিনি আরো জানান, আন্দোলন চলাকালে দুপুর ১ টা ২৬ মিনিটে দোঁলনচাপা এক্সপ্রেস ট্রেন বগুড়া স্টেশন পৌঁছায়। তখন এই ট্রেন আটকে রেল লাইনে শুয়ে পড়েন বিক্ষোভকারীরা। প্রায় ১৫ মিনিট রেললাইন অবরুদ্ধ রাখার পর সেখানে পশ্চিমাঞ্চল (লালমনিরহাট) রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক নূর মোহাম্মদ এসে ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। আশ্বাসে অবরোধ তুলে নেন কর্মকর্তা কর্মচারীরা। ফলে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এনাম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়