ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

বকেয়ার দাবিতে জুট মিল মালিকের বাসভবন ঘেরাও

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ১০ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৪:৪৬, ১০ সেপ্টেম্বর ২০২২
বকেয়ার দাবিতে জুট মিল মালিকের বাসভবন ঘেরাও

চূড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে ব্যক্তি মালিকানায় পরিচালিত খুলনার শিরোমনি শিল্পাঞ্চলের মহসেন জুট মিলসের নির্বাহী পরিচালক তৌহিদুল ইসলামের বাসভবন ঘেরাও করে বিক্ষোভ করেছেন শ্রমিক-কর্মচারীরা। আগামী এক সপ্তাহের মধ্যে শ্রমিকদের পাওনা পরিশোধ করা না হলে মিল মালিকের বাসভবনে লাগাতার অবস্থান কর্মসূচীরও ঘোষণা দেন তারা।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত খুলনা মহানগরীর শেরে বাংলা রোডস্থ বাসভবনের সামনে অবস্থান করে স্লোগান দিতে থাকেন শ্রমিকরা।

শ্রমিক নেতারা বলেন, সিবিএ নেতাদের সহযোগিতায় ২০১৩ সালে কৃত্রিম অর্থ সংকট দেখিয়ে এবং শ্রম আইনের তোয়াক্কা না করে মিল বন্ধ করে দেয় মালিক পক্ষ। মিল বন্ধের ৯ বছর অতিবাহিত হলেও মিলের মালিক ৪০০ শ্রমিক কর্মচারীদের পাওনা ১১ কোটি টাকা পরিশোধ না করে সিবিএ নেতা শেখ আ. রশিদ, ইসমাইল হোসেন মন্টুসহ কতিপয় নেতাদের নিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করে। 

নেতারা আরও বলেন, মিল বন্ধ হওয়ার পর থেকে ৮২ জন শ্রমিক বকেয়া না পেয়ে বিনা চিকিৎসায় মারা গেছেন। আগামী ১ সপ্তাহের মধ্যে শ্রমিকদের পাওনা পরিশোধ করা না হলে মিল মালিকের বাসভবনে লাগাতার অবস্থান করে মালিককে অবরুদ্ধ করে রাখা হবে বলেও হুশিয়ারি দেন তারা। 

পাওনা বুঝে পেতে শ্রমিকর প্রধানমন্ত্রী, শ্রম প্রতিমন্ত্রী, খুলনা জেলা প্রশাসক, ও খুলনা বিভাগীয় শ্রম পরিচালকের সহযোগিতা কামনা করেন শ্রমিকরা। 

বেসরকারি পাট সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও ফেডারেশনের প্রচার  সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, শ্রমিক  নেতা বীর মুক্তিযোদ্ধা ইজ্ঞিল কাজী, মিলের শ্রমিক বীর মুক্তিযোদ্ধা ক্বারী মো. আছহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম কাগজি, মো. নিজামউদ্দিন, লিয়াকত মুন্সি, সেকেন্দার আলী, প্রমুখ উপস্থিত ছিলেন।

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়