ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

বসন্তের রঙে বর্ণিল চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ১৪ ফেব্রুয়ারি ২০২৩  
বসন্তের রঙে বর্ণিল চট্টগ্রাম

ছবি: রাইজিংবিডি

লাল গোলাপ আর হলুদ গাঁদা ফুলের বর্ণিল সাজে সেজে উঠেছিলো আজ (১৪ ফেব্রুয়ারি ২০২৩) বন্দরনগরী চট্টগ্রাম। বসন্ত উৎসব আর ভালোবাসার দিনটিকে নানা উৎসব আনন্দ আয়োজনে উৎযাপন করেছে চট্টগ্রামের বিভিন্ন সংগঠন। 

‘ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত’-এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখেছে শিশু-কিশোর থেকে তরুণ-তরুণী, সব বয়সী মানুষের লাল হলুদের সাজে পুরো নগরী উৎসবের নগরে পরিণত হয়েছে।

চট্টগ্রাম নগরের আন্দরকিল্লা মোড়ে বোধন আবৃত্তি পরিষদ ও বোধন আবৃত্তি স্কুল ‘নিবিড় অন্তরতর বসন্ত এলো প্রাণে’ শিরোনামে বসন্তবরণ উৎসবের আয়োজন করে। এই আয়োজনে ছিলো বর্ণাঢ্য শোভাযাত্রা, আবৃত্তি, সঙ্গীত, যন্ত্রসঙ্গীত, নৃত্য ও ঢোল বাদন।

অপরদিকে নগরীর সিআরবির শিষিষতলার মুক্তমঞ্চ সকাল বিকেল পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে বসন্ত উৎসব। প্রমার উদ্যোগে আয়োজিত এই বসন্ত উৎসবে বিভিন্ন বয়সী নারী-পুরুষ বসন্তের পোষাকে অংশ নেয়। যোগ দেয় নানা আনন্দ আড্ডায়।

এছাড়া নগরীর শেখ রাসেল পার্কে বোধন আবৃত্তি পরিষদ, চট্টগ্রাম বসন্তবরণে আয়োজন করে। এতে একক ও বৃন্দ আবৃত্তির পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনসমূহের শিল্পীদের পরিবেশনায় দলীয় সংগীত ও দলীয় নৃত্য পরিবেশন করা হয়। 

/রেজাউল/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়