ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধের দাবিতে ৩ দিনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ২৮ মার্চ ২০২৩  
পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধের দাবিতে ৩ দিনের কর্মসূচি

বন্ধ রাষ্ট্রায়ত্ত পাটকল চালু, ঈদের আগে সব বকেয়া পাওনা ও সঞ্চয়পত্রের টাকা পরিশোধ এবং দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য তিন দফা দাবি জানিয়েছেন পাটকলের স্থায়ী শ্রমিকরা। এসময় তারা দাবি আদায়ে আগামী গেটসভা, স্মারকলিপি প্রদান ও মানববন্ধনের কর্মসূচিও ঘোষণা করেন। 

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে রাষ্ট্রায়ত্ত পাটকল স্থায়ী শ্রমিকের ন্যায্য পাওনা সঞ্চয়পত্র আদায় কমিটি এ দাবি জানায়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহ্বায়ক শেখ মো. সাদেকুজ্জামান। 

সংবাদ সম্মেলনে বলা হয়, ২০২০ সালের ২ জুলাই সরকার ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকল একযোগে বন্ধ ঘোষণা করে। সরকার দুই মাসের ভেতরে সব শ্রমিকের বকেয়া পাওনা টাকা পরিশোধ ও তিন মাসের মধ্যে বন্ধ সব মিলের উৎপাদন চালুর প্রতিশ্রতি দিয়েছিল। কিন্তু দীর্ঘ ৩২ মাস হয়ে গেলেও স্থায়ী শ্রমিকদের সঞ্চয়পত্র ও অনান্য পাওনা পরিশোধ করা হয়নি। শ্রমিকরা বেকার হলেও দুর্নীতিবাজ কর্মকর্তারা বহাল রয়েছেন। এ অবস্থায় ঈদের আগে শ্রমিকদের বেতনসহ সব পাওনা পরিশোধের দাবি বাস্তবায়ন করতে হবে। 

শ্রমিক নেতারা বলেন, আগামী ৩১ মার্চ গেটসভা, ৩ এপ্রিল স্মারকলিপি প্রদান ও ১০ এপিল মানববন্ধন করা হবে। দাবি পূরণ না হলেও আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে। 

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন- পাওনা বঞ্চিত স্থায়ী শ্রমিক সংগঠনের সদস্য সচিব মোহাম্মদ আলী, শ্রমিক নেতা আলমগীর কবির, আলমগীর হোসেন, মোশাররফ হোসেন, নজরুল ইসলাম প্রমুখ। 

নূরুজ্জামান/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়