ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাসিক নির্বাচন: ক্রীড়া প্রতিমন্ত্রীকে ইসির চিঠি 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৬, ১ মে ২০২৩   আপডেট: ১০:১৮, ১ মে ২০২৩
গাসিক নির্বাচন: ক্রীড়া প্রতিমন্ত্রীকে ইসির চিঠি 

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রচার ও নির্বাচনী কাজে অংশ না নিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ সংক্রান্ত একটি চিঠি মন্ত্রীর একান্ত সচিব বরাবর পাঠানো হয়েছে।

গত শনিবার (২৯ এপ্রিল) ইস্যু করা চিঠিতে গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলামের স্বাক্ষর রয়েছে।

চিঠিতে বলা হয়, আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা-২০১৬-এর বিধি ২২ এ উল্লেখ করা হয়েছে, সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা বা কর্মচারী ‘নির্বাচন-পূর্ব’ নির্বাচনী এলাকায় প্রচারণা বা নির্বাচনী কার্যক্রমে অংশ নিতে পারবেন না। তবে শর্ত হলো, ওই ব্যক্তি সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার ভোটার হলে তিনি কেবল তার ভোট প্রদানের জন্য ভোটকেন্দ্রে যেতে পারবেন। 

বিধিমালার সংজ্ঞায়, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি বলতে প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, সরকারের মন্ত্রী, চিফ হুইপ, ডেপুটি স্পিকার, বিরোধী দলীয় নেতা, সংসদ উপনেতা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী বা তাদের সমপদমর্যাদার কোনো ব্যক্তি, সংসদ সদস্য এবং সিটি করপোরেশনের মেয়রকে বোঝানো হয়েছে। চিঠিতে প্রতিমন্ত্রীকে অবগত করার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন রিটার্নিং কর্মকর্তা।

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়