ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বসিক নির্বাচন: ভিন্ন কৌশলে প্রচারণা শুরু মেয়র প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ১০ মে ২০২৩  
বসিক নির্বাচন: ভিন্ন কৌশলে প্রচারণা শুরু মেয়র প্রার্থীদের

সময় যতো গড়াচ্ছে, ততোই এগিয়ে আসছে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোটের দিন। যদিও আগামী ১৬, ১৮ ও ২৫ মে এই সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র দাখিল, বাছাই ও প্রতীক বরাদ্দের দিন বাকি রয়েছে। তবে এর আগেই বিভিন্ন কৌশলে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন মনোনীত মেয়র প্রার্থীরা। 

আওয়ামী লীগের সূত্র মতে, মহান মে দিবস উপলক্ষে আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত নগরীর বিভিন্ন স্থানে একাধিক শ্রমিক সমাবেশ নির্বাচনী প্রচারণার সমাবেশে পরিণত হয়। পৃথক সমাবেশে ব্যানারে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নাম না থাকলেও নেতা-কর্মীদের বক্তব্যে দলটির মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণা চলানো হয়। এছাড়া, গত সোমবার নগরীর রুপাতলী বাস টার্মিনালে মহানগর শ্রমিক লীগের উদ্যোগে আয়োজিত সমাবেশে মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাতের হয়ে নৌকা প্রতীকে ভোট চান নেতাকর্মীরা।

একই ভাবে গতকাল মঙ্গলবার নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনালে মহানগর শ্রমিক লীগের উদ্যোগে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশেও ভোট দাবি করেন বক্তারা। এর আগে বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে নানা সময়য় আয়োজিত সমাবেশে প্রার্থী নিজেই উপস্থিত থেকে ভোট দাবি করেন বলেও জানা গেছে। 

এদিকে, আওয়ামী লীগের মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাতের স্ত্রী লুনা আবদুল্লাহও নগরীর অলিগলিতে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। 

গত ৮ মে ব্যাপক শোডাউন করে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়েছেন ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী ফয়জুল করীম। পাশাপশি তার সমার্থকরা নগরীর বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে উঠান বৈঠকও করছেন। যদিও ৮ মে ইসলামী আন্দোলনের এমন শোডাউনের কারণে প্রার্থীকে সশরীরে বরিশাল রিটার্নিং কর্মকর্তার দপ্তরে হাজির হয়ে লিখিত ও মৌখিক ব্যাখ্যা দিতে বলা হয়। 

ফয়জুল করিম দাবি করেছেন, ‘আমার নামে মনোনয়নপত্র সংগ্রহ হলেও তা এখনও নিশ্চিত করিনি। যার জন্মই হয়নি সে কী করে শোকজ খায়- সেটা আমার বোধগম্য নয়। এমনকি আওয়ামী লীগের মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত গত একমাস ধরে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। তাকে তো শোকজ করেনি নির্বাচন কমিশন। এ পরিস্থিতিতে আমি নির্বাচন করবো কি না তা এখনও নিশ্চিত নয়।’ 

এদিকে, আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলনের প্রার্থীর কৌশলে প্রচার প্রচারণায় ক্ষুব্ধ জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস।

ইকবাল হোসেন বলেন, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম নির্বাচনী এলাকায় শো-ডাউন ও মহড়া প্রদানের মাধ্যমে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করছেন। অথচ নির্বাচন কমিশন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থায় নিচ্ছে না।’ 

স্বপন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়