ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বসিক নির্বাচনে ৯ মেয়রসহ ২০০ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৪, ১১ মে ২০২৩   আপডেট: ২২:২৭, ১১ মে ২০২৩
বসিক নির্বাচনে ৯ মেয়রসহ ২০০ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ 

বরিশাল সিটি করপোরেশন (বসিক) নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীসহ এ পর্যন্ত ২০০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। 

আজ বৃহস্পতিবার (১১ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির। 

হুমায়ুন কবির জানান, এ পর্যন্ত মেয়র পদে মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র উঠিয়েছেন। এ ছাড়া কাউন্সিলর সাধারণ পদে ১৫০ জন এবং সংরক্ষিত আসনে ৪১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। 

তিনি বলেন, ‘আমরা ধারণা করছি, যারা নির্বাচন করবেন তাদের মধ্যে বেশিরভাগই মনোনয়নপত্র উঠিয়েছেন। আমরা আশা করছি ভোটার, প্রার্থী, আইন-শৃঙ্খলা বাহিনী, সাংবাদিকসহ আমরা যারা নির্বাচনের দায়িত্বে আছি, কমিশনের পক্ষ থেকে সবার সহযোগিতায় বরিশাবাসীকে সুন্দর ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারব।’ 

নয় জন মেয়র প্রার্থীর মধ্যে জাতীয় পার্টি মনোনীত প্রকৌশলী ইকবাল হোসেন তাপস, আওয়ামী লীগ মনোনীত আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত), ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম ও জাকের পার্টির মনোনীত প্রার্থী আলহাজ মো. মিজানুর রহমান বাচ্চু মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। 

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা কমিটির সভাপতি মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়েরকে সৈয়দ ইসাহাক, বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা প্রয়াত আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান রুপন, আলী হাওলাদার, লুৎফর কবির এবং মো. আসাদুজ্জামান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। 

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৬ মে। বাছাই ১৮ মে। ২৫ মের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। আগামী ১২ জুন ভোটগ্রহণের অনুষ্ঠিত হবে। 
 

স্বপন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়