ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

সিসিক নির্বাচন: প্রতিদ্বন্দ্বিতা না করার ঘোষণা দিলেন আরিফ

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৮, ২০ মে ২০২৩   আপডেট: ১৮:২৭, ২০ মে ২০২৩
সিসিক নির্বাচন: প্রতিদ্বন্দ্বিতা না করার ঘোষণা দিলেন আরিফ

নাগরিক সমাবেশে বক্তব্য দিচ্ছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী

সব নাটকীয়তার অবসান ঘটিয়ে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছেন বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির এই সদস্য দলের নির্দেশনা মেনে প্রার্থী না হওয়ার কথা জানিয়েছেন। 

শনিবার (২০ মে) সিলেট নগরীর ঐতিহাসিক রেজিস্ট্রি মাঠে নাগরিক সমাবেশ করে নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দেন তিনি। 

এর আগে সিলেট সিটি করপোরেশনের দুইবারের মেয়র আরিফুল হক চৌধুরী হযরত শাহজালাল (রহ.) এর মাজার ও নিজের বাবার কবর জিয়ারত করেন। 

মাঠ পর্যায়ে তুমুল জনপ্রিয় আরিফুল হক চৌধুরীকে ঘিরে কিছুদিন ধরে রহস্যের সৃষ্টি হয়েছিলো। আরিফের নির্বাচনে অংশগ্রহণ নিয়ে  কৌতূহলের সৃষ্টি হয়েছিলো নগরবাসীর মধ্যে। আরিফ নিজেই প্রার্থীতা ঘোষণা না দিয়ে এই কৌতূহল সৃষ্টি করেছিলেন। একপর্যায়ে তিনি ঘোষণা দেন ২০ মে ঐতিহাসিক রেজিস্ট্রি মাঠে নাগরিক সমাবেশ করে নির্বাচনে অংশ নেওয়া বা না নেওয়ার সিদ্ধান্ত জানাবেন। 

এদিকে, সিলেটে সিটি নির্বাচনে মেয়র পদে ৮ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করে কৌশলী প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন। অনেকেই আচরণবিধি ভেঙে নির্বাচনী প্রচারনা শুরু করেন। তবে আরিফ ছিলেন নিরব। আরিফের এই সমাবেশের দিকে তাকিয়ে ছিলেন নগরবাসী। অবশ্য নির্বাচনে অংশ নিলে বিএনপি ছাড়তে হতো তাকে। শেষ পর্যন্ত দলের সিদ্ধান্ত মেনে নির্বাচন থেকেই সড়ে দাড়ালেন আরিফুল হক চৌধুরী। 

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, ২৩ মে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র বাছাই ২৫ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১ জুন। আগামী ২১ জুন ইভিএমের মাধ্যমে এই সিটি করপোরেশনে ভোট অনুষ্ঠিত হবে।

নূর আহমদ/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়