ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

গাউকের দায়িত্ব বুঝে নিলেন আজমত উল্লা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ৬ জুন ২০২৩  
গাউকের দায়িত্ব বুঝে নিলেন আজমত উল্লা

গাজীপুর উন্নয়ণ কর্তৃপক্ষ (গাউক)-এর চেয়ারম্যান হিসাবে দায়িত্ব বুঝে নিয়েছেন আজমত উল্লা খান। মঙ্গলবার (৬ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে চেয়ারম্যান হিসাবে দায়িত্ব বুঝে নেন তিনি।  

এর আগে গতকাল সোমবার মন্ত্রাণালয়ে যোগদান করেছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের এই সভাপতি।

গাজীপুর  সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে পরাজয়ের পর গত রোববার আজমত উল্লা খানকে গাজীপুর উন্নয়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জন প্রশাসন মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের উপ-সচিব মোহা. রফিকুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছিল- গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০২০-এর ধারা ৭(১) ও ৭(২) অনুযায়ী অ্যাডভোকেট মো. আজমত উল্লা খানকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ (তিন) বছর মেয়াদে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো। 

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছিল, এই নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের সচিব মোস্তাফিজুর রহমান বলেন, বর্তমানে সাতজন কর্মকর্তা কর্মচারী দিয়ে সেবা কার্যক্রম চালানো হচ্ছে। নতুন চেয়ারম্যানের মাধ্যমে আশাকরি আরোও ভালো ভাবে আমাদের কার্যক্রম শুরু হবে।

আজমত উল্লা খান বলেন, আমি সোমবার মন্ত্রণালয়ে গাজীপুর উন্নয়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসাবে যোগদান করেছি। আমার সঙ্গে চুক্তি সম্পাদন হয়ে গেছে।

গত ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ মেয়র পদে দলীয় মনোনয়ন পেয়ছিলেন আজমত উল্লা খান। কিন্তু সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র মেয়র পার্থী জায়েদা খাতুনের কাছে নির্বাচনে হেরে যান তিনি। 

গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা আমান্তা টাওয়ারে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের কার্যালয়। নতুন চেয়ারম্যানের জন্য অফিস পরিষ্কার করা হয়েছে। ২০২২ সালের নভেম্বরে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন নতুন এ সংস্থা গঠিত হয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আদলে। গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ গঠিত হওয়ার পর থেকে সরকারের যুগ্ম সচিব হেমায়েত হোসেনকে চেয়ারম্যান নিযুক্ত করে সরকার। এর কয়েকদিন পর একজন উপসচিবকে নিয়োগ দেওয়ার মাধ্যমে উন্নয়ন কর্তৃপক্ষের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। 

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়