ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

দুপুরেও জ্বলছে সড়ক বাতি

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৭, ৭ জুন ২০২৩   আপডেট: ১৩:৩৪, ৮ জুন ২০২৩
দুপুরেও জ্বলছে সড়ক বাতি

দেশজুড়ে তীব্র তাপদাহে বিপর্যস্ত জনজীবন। এই সময়ে বিদ্যুৎতেরও হয়েছে শনিরদশা। এলাকাভিত্তিতে দিনে ১০ বারেরও বেশি লোডশেডিংয়ে অতিষ্ট হয়ে উঠেছে সাধারণ মানুষজন। তবে এই সংকটের মধ্যেও সড়কে দেদারসে অপচয় হচ্ছে বিদ্যুৎ। বুধবার (৭ জুন) দুপুর দেড়টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলাকার সিন্ডবি থেকে প্রান্তিক পর্যন্ত প্রায় তিন কিলোমিটার সড়কে সড়কবাতি জ্বলতে দেখা যায়। 

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল মঙ্গলবার রাত থেকে এই সড়ক বাতিগুলো জ্বলছে। রাত পেরিয়ে দিন হওয়ার পরও দুই শতাধিক বাতি জ্বলছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

সড়কে চলাচলরত শরীফুল ইসলাম বলেন, ‘আমি দুপুর দেড়টার দিকে সাভার থেকে জাহাঙ্গীরনগর প্রান্তিক পর্যন্ত এসে বাস থেকে নেমেছি। এসময় সিএন্ডবি এলাকা থেকে প্রান্তিক পর্যন্ত সড়ক বাতি জ্বলতে দেখেছি৷ এখনো জ্বলছে। এমনিতেই আমাদের দেশে বিদ্যুৎতের এত অভাব এর ভেতরেও অপচয় করা হচ্ছে বিদ্যুৎ।’  

ঢাকা জেলা সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আহাদ উল্লাহ বলেন, ‘আমি বিষয়টি জানি না। আপনার কাছেই জানতে পারলাম। বৃষ্টির কারণে আমাদের লাইটগুলোর টাইমার চেঞ্জ হয়ে যায়৷ আমি এখনি বলে দিচ্ছি সেখানে আমাদের টেকনিক্যাল টিম চলে যাবে৷’ 

এবিষয়ে জানতে পল্লী সমিতি-৩ এর জেনারেল ম্যানেজারের আবুল কালাম আজাদকে ফোন করা হয়। প্রশ্ন শোনার পর তিনি ফোন কেটে দেন। এরপর তিনি আর কল রিসিভ করেননি। 

আরিফুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়