ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

কুড়িগ্রামে বন্যা আশ্রয়কেন্দ্র পরিদর্শনে জাতিসংঘের দূত

কুড়িগ্রাম প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ৫ জুলাই ২০২৩  
কুড়িগ্রামে বন্যা আশ্রয়কেন্দ্র পরিদর্শনে জাতিসংঘের দূত

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়িত বন্যা আশ্রয়কেন্দ্র ও রেসকিউ বোর্ড পরিদর্শন করেছেন জাতিসংঘের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও দুর্যোগ ঝুঁকি হ্রাসকরণ বিষয়ক বিশেষ দূত ম্যামি মিজুতরি। 

বুধবার (৫ জুলাই) কুড়িগ্রাম সদর উপজেলায় যাত্রাপুর ইউনিয়নে বাস্তবায়িত যাত্রাপুর ইসলামিয়া দাখিল মাদরাসা বন্যা আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন তিনি। 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্পের উপ প্রকল্প পরিচালক মো. কামরুল আহসান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল হাই, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ইউএনডিপির প্রতিনিধিবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। 

পরিদর্শনকালে জাতিসংঘের দূত দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপসহ বন্যা আশ্রয়কেন্দ্রের বিভিন্ন সুবিধাদির প্রসংশা করেন। পরে তিনি দুর্যোগ আক্রান্ত জনগোষ্ঠীর জন্য প্রদানকৃত উদ্ধার যান পরিদর্শন করে ঢাকার উদ্দেশ্যে কুড়িগ্রাম ত্যাগ করেন।

কুড়িগ্রাম জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল হাই সরকার জানান, জাতিসংঘের প্রতিনিধি ম্যমি মিজুতরি মূলত ইউনিসেফ, ইউএনডিপ ও ডাব্লিউ এফপির কার্যক্রম দেখার জন্য এসেছেন। তিনি আমাদের বন্যা আশ্রয়কেন্দ্র, নৌযান ও শহরের একতার পাড়ায় বসবাসরত তৃতীয় লিঙ্গের নাগরিকদের জীবন সম্পর্কেও ধারণা নিয়েছেন। 

বাদশাহ/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়