ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

কুড়িগ্রামে আঞ্চলিক পাসপোর্ট অফিসের উদ্বোধন 

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৪, ১৪ অক্টোবর ২০২৩   আপডেট: ২১:০৮, ১৪ অক্টোবর ২০২৩
কুড়িগ্রামে আঞ্চলিক পাসপোর্ট অফিসের উদ্বোধন 

কুড়িগ্রামে আঞ্চলিক পাসপোর্ট অফিসের উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৪ অক্টোবর) বিকেলে শহরের বাস টার্মিনালের পাশে ২৫ শতক জমির ওপর নির্মিত পাসপোর্ট ভবনটি উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। ১৬টি আঞ্চলিক পাসপোর্ট অফিস নির্মাণ প্রকল্পের আওতায় এই অফিসটি উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য মো. পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম, প্রকল্প পরিচালক ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সারোয়ার হোসেন, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সেলিনা বানু, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ সচিব আমিন আল পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার মোদাচ্ছির বিন আলী, অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমিন প্রমুখ। 

খোঁজ নিয়ে জানা গেছে, ৩ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে নির্মিত তিনতলা ভবনে (প্রায় ৮ হাজার বর্গফুট আয়তনের)  দ্রুত পাসপোর্ট ও ইমিগ্রেশনের সব ধরণের সেবা পাবেন সেবাপ্রার্থীরা। এ প্রকল্পে ব্যয় ধরা হয়েছিল ৪ কোটি  ৬৫ লাখ ২৬ হাজার টাকা এবং মেয়াদ ছিল ২০২৩ সালের ডিসেম্বর মাস পর্যন্ত। নির্ধারিত সময়ের আগে এবং ৯২ লাখ ৫৮ হাজার ২০০ টাকা কম খরচে ভবনটির নির্মাণ কাজ শেষ হয়। 

বাদশাহ/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়