ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

পটুয়াখালীতে প্রস্তুত ৭০৩ সাইক্লোন সেন্টার 

পটুয়াখালী(উপকূল)প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ২৪ অক্টোবর ২০২৩   আপডেট: ১৩:২২, ২৪ অক্টোবর ২০২৩
পটুয়াখালীতে প্রস্তুত ৭০৩ সাইক্লোন সেন্টার 

উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় হামুন উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে গতকাল থেকে পটুয়াখালীর উপকূলীয় এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর কিছুটা উত্তাল রয়েছে। বাতাসের তীব্রতা কিছুটা বেড়েছে। এটি আজ সকাল ৯টায় পটুয়াখালীর পায়রা সমুদ্রবন্দর থেকে ৩১০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে ও চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৪৪৫ কিলোমিটার পশ্চিম-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিলো। তাই পায়রা ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সকল মাছধরা ট্রলারসমূহকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড় হামুন মোকাবিলায় মঙ্গলবার বেলা ১১টায় জেলা প্রশাসনের দরবার হলে জরুরি সভা করেছে জেলা প্রশাসক। সেখানে জানানো হয় হামুন মোকাবিলায় ৭০৩টি সাইক্লোন সেন্টার, ৩৫টি মুজিব কিল্লা, ৮৭৬০ জন স্বেচ্ছাসেবক, ৯ লাখ ৯০ হাজার টাকা ও ৬০০ মেট্রিক টন চাল মজুদ রাখা হয়েছে। সভায় জুমে উপজেলা নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী জানান, ঘূর্ণিঝড় হামুন আগামীকাল সকাল থেকে সন্ধ্যা নাগাদ উপকূল অতিক্রম করতে পারে। আজ এবং আগামীকাল বৃষ্টি বাড়তে পারে এবং ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

পটুয়াখালী জেলা প্রশাসক নুর কুতুবুল আলম জানান, ঘূর্ণিঝড় মোকাবিলায় আমরা জরুরি সভা করেছি। আমরা সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। 

  ইমরান/ইভা 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়