ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

ঘূর্ণিঝড় হামুন: কক্সবাজারে ৩ জনের মৃত্যু 

কক্সবাজার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৭, ২৫ অক্টোবর ২০২৩   আপডেট: ০৮:৪৯, ২৫ অক্টোবর ২০২৩
ঘূর্ণিঝড় হামুন: কক্সবাজারে ৩ জনের মৃত্যু 

ঘূর্ণিঝড় ‘হামুন’ চট্টগ্রাম-কক্সবাজার উপকূল  অতিক্রম করেছে। তবে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে কক্সবাজারে তিন জন মারা গেছেন। 

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২৪ অক্টোবর) রাত ৯টায় কক্সবাজার শহরে দেয়াল চাপায় আবদুল খালেক (৩৮) নামের এক যুবক মারা যান। পাহাড়তলীর জিয়া নগর এলাকায় এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানান, সন্ধ্যা সাড়ে ৬টা থেকে আঘাত হানে ঘূর্ণিঝড় হামুন। এর প্রভাবে ভারী বৃষ্টিপাত ও তীব্র বাতাসের বেগ ছিল। ওই সময় আবদুল খালেক বাসায় কাজ করছিলেন। হঠাৎ বাড়ির দেয়াল তার গায়ের ওপর পড়ে। বাড়ির লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

এদিকে, ঘূর্ণিঝড় হামুন এর তাণ্ডবে গাছ পড়ে বদরখালীতে একজন নিহত হয়েছেন। নিহত আসকর আলী চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডে গাছ পড়ে বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সদস্য। এছাড়া, মহেশখালীর বড় কুলাল পাড়ায় আরেকজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তবে তাৎক্ষণিক তার পরিচয় জানা যায়নি।

এদিকে, প্রবল বাতাসে কক্সবাজারের বিভিন্ন জায়গায় গাছ উপড়ে পড়েছে। এতে শহরের হলিডে মোড়, বাহারছড়া, বাংলাবাজার, হিমছড়ি সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।  পরে রাস্তার ওপর থেকে গাছের ডালপালা সরিয়ে নিলেও বিভিন্ন এলাকায় বিদ্যুৎ এর খুঁটি ভেঙে পড়ে যাওয়ায় পৌরসভাসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

তারেকুর রহমান/ইভা 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়