ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

দুর্বল হয়েছে ঘূর্ণিঝড় ‘হামুন’, অতিক্রম করছে চট্টগ্রাম উপকূল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ২৪ অক্টোবর ২০২৩  
দুর্বল হয়েছে ঘূর্ণিঝড় ‘হামুন’, অতিক্রম করছে চট্টগ্রাম উপকূল

প্রবল ঘূর্ণিঝড় ‘হামুন’ শক্তি ক্ষয়ে সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। বর্তমানে ঝড়টির অগ্রভাগ চট্টগ্রাম-কক্সবাজার উপকূল অতিক্রম করতে শুরু করেছে। এটি শেষ রাত নাগাদ উপকূলীয় এলাকা অতিক্রম সম্পন্ন করতে পারে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, ‘হামুন’ আরও দুর্বল হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এটি সন্ধ্যা ৬টার কিছু পরে উপকূল অতিক্রম শুরু করেছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এখনো চট্টগ্রাম ও কক্সবাজারে সমুদ্রবন্দরে ৭ নম্বর ও মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৫ নম্বর বিপদ সংকেত বহাল রয়েছে। ঘূর্ণিঝড়টি উপকূল অতিক্রমের সময় কক্সবাজার, মহেশখালী, কুতুবদিয়া ও টেকনাফ এবং প্রবালদ্বীপ সেন্টমার্টিনসহ আশপাশের কিছু এলাকা ক্ষতিগ্রস্ত হতে পারে।

এর আগে, আজ আবহাওয়া অধিদপ্তর থেকে দেওয়া ১২ নম্বর বুলেটিনে বলা হয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘হামুন’ পূর্ব-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে প্রবল ঘূর্ণিঝড় হিসেবে একই এলাকায় রয়েছে। এটি মঙ্গলবার সন্ধ্যা নাগাদ কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ২৫০ কিলোমিটার দূরে অবস্থান করছিল। এটি সন্ধ্যা থেকে রাতের মাঝে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে পারে।

ঢাকা/হাসান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়