ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

বাগেরহাটে হামুনের প্রভাবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ২৪ অক্টোবর ২০২৩   আপডেট: ১১:০৯, ২৪ অক্টোবর ২০২৩
বাগেরহাটে হামুনের প্রভাবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি প্রবল ঘূর্ণিঝড় হামুনে পরিণত হয়েছে। এর প্রভাবে উপকূলীয় জেলা বাগেরহাটজুড়ে ঝড়ো হাওয়া ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। 

মঙ্গলবার (২৪ অক্টোবর) ভোর রাত থেকে শরণখোলা, মোরেলগঞ্জ, মোংলা, ফকিরহাট ও চিতলমারীসহ বাগেরহাটের বিভিন্ন এলাকায় কিছু সময় পর পর ঝড়ো হাওয়া ও বৃষ্টি হচ্ছে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি ও বাতাসের গতি আরও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, প্রবল ঘূর্ণিঝড় ‘হামুন’ উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। পায়রা ও চট্টগ্রাম সমুদ্র বন্দরসমূহকে ৭ নম্বর বিপদ সংকেত, কক্সবাজার সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত এবং মোংলা সমুদ্রবন্দরকে ৫ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী হারবার মাস্টার পাইলট বেলাল উদ্দিন বলেন, বন্দরের কার্যক্রম এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে। আবহওয়া অধিদপ্তরের সিগনাল বৃদ্ধি ও পরিস্থিতির ওপর নির্ভর করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মোংলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন অর রশিদ বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে গত দুদিন ধরে সূর্যের আলো দেখা যায়নি। কোথাও কোথাও ঝড়ো হাওয়া ও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাতাস ও বৃষ্টি বৃদ্ধি পেতে পারে।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন বলেন, ঘূর্ণিঝড় হামুন বিষয়ে সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রাথমিকভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের সংকেত ও মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। 

শহিদুল ইসলাম/ইভা  

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়