ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বরিশালে জামায়াত-বিএনপির ১১ নেতাকর্মী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ৩১ অক্টোবর ২০২৩   আপডেট: ১৬:০০, ৩১ অক্টোবর ২০২৩
বরিশালে জামায়াত-বিএনপির ১১ নেতাকর্মী গ্রেপ্তার

ঢাকায় পুলিশের ওপর হামলা, হরতালে ভাঙচুরের ঘটনায় বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব, যুগ্ম সম্পাদকসহ একাধিক নেতাকর্মীর বাসায় তল্লাশি চালিয়েছে পুলিশ। একই সময় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াত, বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১১ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

এর মধ্যে মহানগর বিএনপি ৭ জনকে গ্রেপ্তার করার বিষয়টি নিশ্চিত করেছে। জামায়াতের পক্ষ থেকে ২ জনকে গ্রেপ্তার করার কথা জানানো হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) রাতে বরিশাল নগরের পোর্টরোডে মহানগর জামায়াতে ইসলামীর আমীর অধ্যক্ষ জহির উদ্দিন মুহাম্মদ বাবরকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা।

নেতাকর্মীরা জানিয়েছেন, মহানগর জামায়াতে ইসলামীর আমীর অধ্যক্ষ জহির উদ্দিন মুহাম্মদ বাবর ছাড়াও জামায়াতের কর্মী সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।

দুজন জামাত নেতাকর্মীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, নগরীর আমতলা মোড় এলাকার বাসা থেকে জামায়াতের আমির ও কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। পুরনো মামলায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিলো বলেও জানান তিনি।

অপরদিকে মহানগর বিএনপির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্তত) জাহিদুর রহমান রিপন জানিয়েছেন, বিএনপির দেশব্যাপী তিন দিনের অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদ ও যুগ্ম আহ্বায়ক জিয়াউদ্দিন শিকদারের বাসাসহ নগরের প্রায় প্রতিটি ওয়ার্ডের নেতাকর্মীদের বাসায় তল্লাশি চালিয়েছে। পাশাপাশি নগরের বিভিন্ন স্থান থেকে এখন পর্যন্ত ৭ জন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

যার মধ্যে ২৫ নম্বর ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাজিব মোল্লা, ৬ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুস সোবাহান, ৯ নম্বর ওয়ার্ড থেকে মহানগর যুবদলের সহ-সভাপতি জাহিদ হোসেন ও মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব রহমান রাহাত, ২৮ নম্বর ওয়ার্ড থেকে মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক রিয়াজ মাহমুদ মিল্টন, ১৫ নম্বর ওয়ার্ড যুবদলের নেতা সোহেল চৌধুরী, আগরপুর রোড থেকে ১৭ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি শাহরিয়ার তুষারকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি ও কাউনিয়া থানা পুলিশ।

কোতয়ালি মডেল থানার এসআই আরাফাত হাসান জানান, ঢাকায় পুলিশের ওপর হামলার ভিডিও ফুটেজ দেখে মহানগর ছাত্রদলের ১৭ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি মো. তুষারকে শনাক্ত করা হয় এবং রাতে তাকে আটক করা হয়েছে।

রাজধানীতে পুলিশের ওপর হামলার ঘটনার ভিডিও ফুটেজ দেখে শনাক্তের কাজ চলছে বলে জানিয়ে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, এখন পর্যন্ত বিএনপি ও জামায়াতের ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অপরদিকে দুজনকে আটকের কথা জানিয়েছেন কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান।

/জে. খান স্বপন/এসবি/

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়