ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

খুলনা থেকে ছাড়েনি দূরপাল্লার বাস

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ৩১ অক্টোবর ২০২৩   আপডেট: ১৬:০২, ৩১ অক্টোবর ২০২৩
খুলনা থেকে ছাড়েনি দূরপাল্লার বাস

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের প্রথম দিনে খুলনা থেকে ঢাকা, চট্টগ্রামসহ দূরপাল্লার কোনো বাস ছাড়েনি। তবে আন্তঃজেলা রুটগুলোতে বাস চালানোর চেষ্টা করছেন মালিক-শ্রমিকরা। যাত্রী কম থাকায় সেগুলোও সময় মতো ছাড়ছে না। খুলনা থেকে ঢাকাসহ অন্যান্য রুটের ট্রেনগুলো সময়মতো ছেড়ে গেছে। বাস টার্মিনালসহ নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে নগরীর সোনাডাঙ্গা বাস টার্মিনালে গিয়ে গেছে, প্রতিদিনের মতো ভিড় নেই। টার্মিনাল মোড় অনেকটা ফাঁকা। আন্তঃজেলা রুটের কয়েকটি বাস মোড়ে দাঁড়িয়ে যাত্রী ডাকছে। কিন্তু যাত্রী স্বাভাবিকের তুলনায় অনেক কম।
কাউন্টারগুলোতে খোঁজ নিয়ে দেখা গেছে, সোহাগ, ঈগল, গ্রীনলাইন, সৌদিয়াসহ বিশালবহুল বাসগুলোর যাত্রা বাতিল করা হয়েছে। ঢাকা রুটের টুঙ্গিপাড়া, ইমাদ, ফাল্গুনী পরিবহনের এসি বাসের যাত্রা বাতিল করা হয়েছে। তবে ভোরে পরিবহনগুলোর নন এসি কয়েকটি বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। 

আন্তঃজেলা বাস মিনিবাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা জানান, বাস চালানোর জন্য মালিকদের নির্দেশনা রয়েছে। তবে যাত্রী কম থাকায় বাস কিছুটা কম চলছে।

জামায়াত ইসলামের বিক্ষোভ: মহাসমাবেশে বাধা প্রদান, সরকারের পদত্যাগ, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ আটক নেতৃবৃন্দের মুক্তি ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে জামায়াতে ইসলামীর তিন দিনব্যাপী অবরোধের প্রথম দিনে খুলনায় বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। এতে অংশগ্রহণ করেন খুলনা মহানগরী জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও খুলনা মহানগরী সেক্রেটারি এডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল, হরিণটানা থানা আমীর আব্দুল গফুর, খুলনা মহানগরী ইসলামী ছাত্রশিবিরের সাংগঠনিক সেক্রেটারি ছাত্রনেতা মিলন হোসেন, হরিণটানা থানা জামায়াত নেতা এডভোকেট ব ম মনিরুল ইসলাম, ছাত্রশিবির নেতা আদনানসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপির দুই কর্মী আটক: অবরোধের সমর্থনে মিছিল বের করলে বিএনপির দুই কর্মীকে আটক করে সদর থানা পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম জানা যায়নি।

নুরুজ্জামান/ইভা 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়