ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

গাড়ি-যাত্রীর চাপ কম, ফাঁকা সাভার মহাসড়ক

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১০, ৩১ অক্টোবর ২০২৩   আপডেট: ১৬:০৫, ৩১ অক্টোবর ২০২৩
গাড়ি-যাত্রীর চাপ কম, ফাঁকা সাভার মহাসড়ক

বিএনপির ডাকা তিন দিনের অবরোধের প্রথম দিনে সাভার, ধামরাই ও আশুলিয়ার সড়ক ও মহাসড়কগুলো ফাঁকা দেখা গেছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৮টা থেকে প্রতিবেদন লেখা পর্যন্ত (বেলা ১১টা) সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাসস্ট্যান্ড, জাহাঙ্গীরনগর, নবীনগর ও ধামরাইয়ের ইসলামপুর, ঢুলিভিটা, কালামপুর, বারবাড়িয়া এবং আশুলিয়ার বাইপাইল, আশুলিয়া বাসস্ট্যান্ডে এ অবস্থা দেখা যায়। 

মহাসড়কগুলোতে দুই একটা যাত্রীবাহী বাস চলাচল করতে দেখা গেছে। তবে বাসগুলোতে যাত্রীর সংখ্যা ছিল হাতেগোনা। এছাড়া, বাসস্ট্যান্ডগুলোতেও অপেক্ষামান যাত্রী দেখা যায়নি। ব্যক্তিগত যান, ট্রাক, লরিও দেখা গেছে সীমিত। সড়কে কোনো দূরপাল্লার বাস দেখা যায়নি। নবীনগর থেকে গাজীপুরের রুটেও একটি দুইটি বাস ছেড়ে যেতে দেখা যায়। তবে সেগুলোতেও ছিল স্বল্প যাত্রী।

ঢুলিভিটা এলাকায় সড়কের পাশে গাড়ি রেখে অলস সময় পার করছিলেন ডি লিংক পরিবহনের বাসচালক আমিনুল ইসলাম। তিনি বলেন, যাত্রী নাই। অন্য বাসও তেমন নাই। তাই বাস বের করিনি।

বাথুলি এলাকায় বৈশাখী পরিবহনের বাস অপেক্ষমাণ দেখা গেলেও যাত্রী না থাকায় অনেক চালককেই বসে থাকতে দেখা যায়।

এদিকে ধামরাইয়ের শ্রীরামপুরে একটি স্কুল বাস ও যাত্রীবাহী বাস ভাঙচুরের ঘটনা ঘটেছে৷ এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক (ওসি অপারেশন) নির্মল কুমার দাস বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে ভাঙচুরকারীরা সেখান থেকে পালিয়ে যায়।

মানিকগঞ্জ জেলা নীলাচল পরিবহনের সড়ক ইনচার্জ দেবেন্দ্র চক্রবর্তী চন্ডি বলেন, আমাদের চার-পাঁচটা গাড়ি চলছে। চিটাগং রোড থেকে একটা আসছে, আরেকটি পাটুরিয়া থেকে ছেড়ে গেছে। তবে কোনো গাড়িই কোনো বাধার শিকার হয়নি।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুখেন্দু বসু বলেন, সড়কের পরিস্থিতি স্বাভাবিক। স্বল্প দূরত্বের কিছু পরিবহন চলছে। তবে দূরপাল্লার গাড়ি দেখা যায়নি। 

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু হাসান বলেন, সড়কে যানবাহন কম। কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সাব্বির/ইভা 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়