ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

কক্সবাজারে বিএনপি-জামায়াতের নাশকতাচেষ্টার আরও দুই মামলায় আসামি ৫৬

কক্সবাজার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ১ নভেম্বর ২০২৩   আপডেট: ১৬:৩০, ১ নভেম্বর ২০২৩
কক্সবাজারে বিএনপি-জামায়াতের নাশকতাচেষ্টার আরও দুই মামলায় আসামি ৫৬

বিএনপি-জামায়াতের হরতাল ও অবরোধকে কেন্দ্র করে নাশকতার চেষ্টার দায়ে কক্সবাজারের দুইটি থানায় আরও ২টি মামলা দায়ের করেছে পুলিশ। এই দুই মামলায় আসামি করা হয়েছে ৫৬ জনকে। এ নিয়ে জেলায় দুই দিনে ছয় থানায় ৭টি মামলা দায়ের করলো পুলিশ। এই সাত মামলায় আসামি করা হয় ১২২ জনকে।

সর্বশেষ মঙ্গলবার (৩১ অক্টোবর) নতুন ২টি মামলা হয়েছে উখিয়া ও টেকনাফ থানায়। উখিয়া থানায় দায়ের করা মামলার বাদী উপ-পরিদর্শক আবদুল ওয়াহেদ। এই মামলায় এজাহারনামীয় আসামি ৩৫ জন। কোটবাজার এলাকায় নাশকতার চেষ্টার ঘটনায় এই মামলাটি দায়ের করা হয়। 

অপরদিকে, টেকনাফ থানার উপ-পরিদর্শক মিল্টন মণ্ডল বাদী হয়ে দায়ের করা হয় আরেকটি মামলা। এতে ২১ জনের নাম এজাহারে উল্লেখ করা হয়েছে। টেকনাফের হ্নীলা ইউনিয়নের মিনাবাজার এলাকায় নাশকতার চেষ্টা, পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ, ককটেল বিস্ফোরণের দায়ে এই মামলা করা হয় বলে জানিয়েছেন কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।

এর আগে, সোমবার পুলিশ বাদী হয়ে কক্সবাজারের ৪টি থানায় ৫টি মামলা দায়ের করা হয়েছে। যেখানে বিএনপি ও জামায়াতের ৬৬ জন নেতা-কর্মীদের নাম উল্লেখ করে এজাহারনামীয় আসামি করা হয়েছে। মামলায় অজ্ঞাত আসামি করা হলেও তার সংখ্যা উল্লেখ করা হয়নি। তন্মধ্যে কক্সবাজার সদর থানায় ২টি, রামু, মহেশখালী ও ঈদগাঁও থানায় ১টি করে ৩টি মামলা হয়েছে।

রামু থানায় দায়ের করার মামলার বাদী উপ-পরিদর্শক মুহাম্মদ ইয়াছিন। যেখানে এজাহারনামীয় আসামি করা হয়েছে ৮ জনকে। ঈদগাঁও থানায় দায়ের করা মামলাটির বাদী উপ-পরিদর্শক শফিকুল ইসলাম। এ মামলায় এজাহারনামীয় আসামি ১৫ জন। কক্সবাজার সদর থানায় দায়ের করা ২টি মামলার মধ্যে একটির বাদী উপ-পরিদর্শক ওবাইদুল হক। মামলাটিতে এজাহারভুক্ত আসামি ১৯ জন। কক্সবাজার সদর থানার অপর মামলাটির বাদী উপ-পরিদর্শক মিঠুন সিংহ। এই মামলায় এজাহারে আসামি হিসেবে ১৪ জনের নাম উল্লেখ রয়েছে।

তারেকুর/এনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়