ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

হবিগঞ্জের লাখাইয়ে ৬ হাজার কৃষক পেলেন সরকারি প্রণোদনা

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ৬ নভেম্বর ২০২৩  
হবিগঞ্জের লাখাইয়ে ৬ হাজার কৃষক পেলেন সরকারি প্রণোদনা

হবিগঞ্জের লাখাই উপজেলায় ৫ হাজার ৯০০ জন কৃষককে সরকারি প্রণোদনা দেওয়া হয়েছে। সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদের হেলিপ্যাড মাঠে রবি মৌসুমের প্রণোদনা বিতরণ করে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির। 

উপকারভোগী কৃষকদের মধ্যে ৫ হাজার ৬০০ জনকে সরিষা বীজ, ১০০ জনকে ভুট্টা ও গমের বীজ, ১০০ জনকে সূর্যমুখীর বীজ, ১০০ জনকে চিনাবাদ এবং মসুর ডালের বীজ দেওয়া হয়।  এছাড়া উপকারভোগী কৃষকরা বিভিন্ন পরিমাণে রাসায়নিক সারা পেয়েছেন।

সংসদ সদস্য আবু জাহির বলেন, বিএনপির সময়ে সারের জন্য আন্দোলনরত কৃষকদের গুলি করে হত্যা করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কৃষককে বিনামূল্যে সার-বীজ এবং কৃষি যন্ত্রপাতি দিচ্ছি। এভাবে প্রতিটি ক্ষেত্রেই দেশের জনগণকে সুবিধা দিয়ে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। এই ধারাবাহিকতা ধরে রাখতে বর্তমান সরকারের বিকল্প নেই।

লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানার সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদুল হাসান মিজান এবং উপ সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য।

মামুন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়