ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ফেনীতে অবরোধে সংঘর্ষে পুলিশ আহতের ঘটনায় মামলা

ফেনী সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ১৩ নভেম্বর ২০২৩  
ফেনীতে অবরোধে সংঘর্ষে পুলিশ আহতের ঘটনায় মামলা

ফেনীতে বিএনপির চতুর্থ দফার অবরোধ কর্মসূচির প্রথম দিনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করেছে পুলিশ। রোববার (১২ নভেম্বর) রাতে ফেনী মডেল থানার পরিদর্শক মো. মহিউল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত আসামির বিরুদ্ধে মামলা করেন। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, রোববার (১২ নভেম্বর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী পল্লী বিদ্যুৎ সংলগ্ন এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করার চেষ্টা করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এতে পুলিশ বাধা দিলে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় বিএনপির অজ্ঞাত নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ ১৩ রাউন্ড গুলি ও ৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। অবরোধকারীদের ছোঁড়া ইটের আঘাতে পুলিশের নায়েক নুর আলম ও কনস্টেবল আব্দুল্লাহ আল মামুন আহত হয়।

ফেনী পুলিশ সুপার জাকির হাসান বলেন, সড়কে বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তাতে পুলিশ বাধা দিলে অবরোধকারীরা পুলিশের উপর হামলা করে। এ ঘটনায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা করা হয়েছে। কর্মসূচি পালনের নামে কেউ নাশকতার চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না।

এ ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, ‘একদম মিথ্যা অভিযোগ এনে আবারও একটি মামলা দায়ের করেছে পুলিশ। বরং পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে অতর্কিত হামলা করে নেতাকর্মীদের আহত করেছে। গত কয়েক দিনের ব্যবধানে জেলাজুড়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে এভাবে ১২টির মতো মামলা করেছে। এসব মিথ্যা ও বানোয়াট মামলায় আবারও প্রায় দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। এ ঘটনার তীব্র নিন্দা জানাই। গ্রেপ্তার নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।’
 

সাহাব/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়