ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

টাঙ্গাইল-৪ ও ৫ আসনে আ.লীগের মনোনয়ন ফরম কিনলেন মুরাদ সিদ্দিকী

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ১৯ নভেম্বর ২০২৩  
টাঙ্গাইল-৪ ও ৫ আসনে আ.লীগের মনোনয়ন ফরম কিনলেন মুরাদ সিদ্দিকী

মুরাদ সিদ্দিকী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে টাঙ্গাইলের দুইটি আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন মুরাদ সিদ্দিকী। রোববার (১৯ নভেম্বর) রাজধানী ঢাকায় আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয় থেকে টাঙ্গাইল-৪ (কালিহাতী) এবং টাঙ্গাইল-৫ (সদর) আসনের জন্য মনোনয়ন ফরম কেনেন তিনি।

টাঙ্গাইলের দুইটি আসন থেকে মনোনয়ন ফরম কেনার বিষয়টি আজ দুপুরে নিশ্চিত করেছেন মুরাদ সিদ্দিকী। তবে, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের নেতারা এ বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন।

মুরাদ সিদ্দিকী কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী এবং সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আব্দুল লতিফ সিদ্দিকীর ভাই।

স্থানীয় সূত্র জানায়, ১৯৯৯ সালে কাদের সিদ্দিকী আওয়ামী লীগ থেকে বের হয়ে কৃষক শ্রমিক জনতা লীগ নামের নতুন রাজনৈতিক দল গঠন করেন। মুরাদ সিদ্দিকী সে সময় ওই দলের সঙ্গে যুক্ত হন। তিনি একাধিকবার টাঙ্গাইল-৫ (সদর) আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। ২০০৮ সালের পর কৃষক শ্রমিক জনতা লীগের সঙ্গে তিনি সম্পর্ক ছিন্ন করেন। তারপর থেকে আওয়ামী লীগে যোগদানের চেষ্টা করছেন। দলে ঢুকতে না পারলেও জেলা আওয়ামী লীগের একটি অংশের সঙ্গে যোগাযোগ রয়েছে তার। দলীয় বিভিন্ন কর্মকাণ্ডে অংশ নেন তিনি। 

আওয়ামী লীগ সূত্র জানায়, ২০২২ সালে জেলা আওয়ামী লীগের সম্মেলনের পর মুরাদ সিদ্দিকী জেলা কমিটিতে স্থান পাওয়ার ব্যাপারে ‘সংকেত’ পেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত দলের শীর্ষ পর্যায় থেকে আপত্তি কারণে তিনি দলে ঢুকতে পারেননি।

মুরাদ সিদ্দিকী বলেন, আমি মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ সব সময় লালন করে এসেছি। আমি আওয়ামী লীগের বাইরের কেউ না।

মুরাদ সিদ্দিকীর অনুসারী ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা শাখার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আরজু জানান, সোমবার মুরাদ সিদ্দিকী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দেবেন।

দলের পদ পদবি নেই। তারপরও মুরাদ সিদ্দিকী দলীয় মনোনয়ন ফরম কেনা সম্পর্কে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। আমি এ ব্যাপারে কোনো মন্তব্য করবো না।

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী বলেন, এ বিষয়ে কিছু বলবো না।

টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন বলেন, যে কেউ মনোনয়ন ফরম কিনতে পারেন। জমা দেয়ার সময় তো পদ পদবি উল্লেখ করে জমা দিতে হবে।

কাওছার/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়