ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

রংপুর-৩ আসন 

মনোনয়ন কিনলেন তৃতীয় লিঙ্গের রানী

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৪, ১৯ নভেম্বর ২০২৩  
মনোনয়ন কিনলেন তৃতীয় লিঙ্গের রানী

মনোনয়ন ফরম কিনছেন তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী

দ্বাদশ সংসদ নির্বাচনে রংপুর-৩ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন ফরম কিনেছেন তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী। রোববার (১৯ নভেম্বর) দুপুরে রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। এসময় তার সঙ্গে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সদস্যরা উপস্থিত ছিলেন।

রানীর মনোনয়নপত্র নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মমিনুল আলম।

আনোয়ারা ইসলাম রানী রংপুরের ‌ন্যায় অধিকার ট্রান্সজেন্ডার উন্নয়ন সংস্থার সভাপতি। দীর্ঘদিন ধরে তিনি তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য কাজ করছেন। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠনের পক্ষ সামাজিক কর্মকাণ্ডে অংশ নিয়ে প্রশংসিত হয়েছেন তিনি। নির্বাচনি মনোনয়নপত্র নেওয়ায় তাকে অনেকেই স্বাগত জানিয়েছেন।

আনোয়ারা ইসলাম রানী বলেন, সবক্ষেত্রে রংপুর একটি অবহেলিত অঞ্চল। দেশের উন্নয়নমূলক মহাপরিকল্পনাগুলো থেকে আমাদের রংপুর বরাবরই বঞ্চিত। কারণ এখানে নেতৃত্ব দেওয়ার মতো নেতা নেই। যার কারণে আমি রংপুর-৩ আসনে নির্বাচন করে নেতৃত্বে আসতে চাই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি রংপুর-৩ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য পদে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি।

নির্বাচিত হলে এলাকার উন্নয়নে কাজ করতে বিভিন্ন প্রতিশ্রুতি তুলে ধরে তিনি বলেন, আপনারা যদি আমার পাশে থাকেন, আমাকে সর্মথন এবং ভোট দিয়ে নির্বাচিত করেন তাহলে আমি উন্নয়নের জন্য আন্দোলন করব। এ সময় তিনি তার ২১ দফা নির্বাচনি ইশতেহার প্রকাশ করেন।

উল্লেখ্য, রংপুর-৩ আসনে মোট ৫ লাখ ১৯ হাজার ৯৭০ জন ভোটার রয়েছেন। জাতীয় পার্টির ঘাটিখ্যাত এই আসনটিতে সাবেক রাষ্ট্রপতি মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর তার ছেলে রাহগির আল মাহি সাদ এরশাদ নির্বাচিত হয়ে সংসদ সদস্যদের দায়িত্ব পালন করছেন।

আমিরুল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়