ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

দ্বাদশ সংসদ নির্বাচন

চাঁদপুর-৩ আসন: মনোনয়ন চান দীপু মনি ও সুজিত রায় নন্দী

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ২০ নভেম্বর ২০২৩   আপডেট: ১৯:০০, ২০ নভেম্বর ২০২৩
চাঁদপুর-৩ আসন: মনোনয়ন চান দীপু মনি ও সুজিত রায় নন্দী

ডা. দীপু মনি, সুজিত রায় নন্দী, নাছির উদ্দিন আহমেদ, আবু নঈম পাটওয়ারী দুলাল, জাকির হোসেন, রেদওয়ান খান

চাঁদপুর-৩ আসন থেকে নির্বাচন করতে গতকাল রোববার মনোনয়ন পত্র কিনেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী। এই আসন থেকে বর্তমান সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনিও মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নামও।

এই আসন থেকে প্রার্থী হতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক এক নেতা ও মৎস্যজীবী লীগ নেতা মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বলে চাঁদপুর জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে। 

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, গতকাল রাজধানী ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে অবস্থিত কেন্দ্রীয় কার্যালয় হতে মনোনয়ন ফরম কেনেন সুজিত রায় নন্দী। এর আগে, শনিবার একই স্থান থেকে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। তারা দুজনেই চাঁদপুর-৩ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন চান।

খোঁজ নিয়ে জানা যায়, চাঁদপুর-৩ আসনে ২০০৮ সাল থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য রয়েছেন ডা. দীপু মনি। এর আগে ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত আসনটি বিএনপির দখলে ছিল। ডা. দীপু মনি চাঁদপুর সদর ও হাইমচর এলাকার এই আসনে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এছাড়া, প্রতিবারই সংসদীয় এই আসনটির জন্য দলের মনোনয়ন চেয়ে আসছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী। 

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার রব ভূঁইয়া বলেন, দুই হেভিওয়েট প্রার্থীর পাশাপাশি চাঁদপুর-৩ আসনে দলীয় মনোনয়ন পেতে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এছাড়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা জাকির হোসেন মারুফ এবং মৎস্যজীবী লীগ নেতা রেদওয়ান খান বোরহানও মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।

তিনি আরও বলেন, আমরা নৌকার লোক। আমাদের দলের সভাপতি এই আসনে যাকে মনোনয়ন দেবেন আমরা তার জন্যই কাজ করবো।

অমরেশ/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়