ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

বুধবার রংপুর মহানগরে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ২১ নভেম্বর ২০২৩   আপডেট: ১৬:৩৭, ২১ নভেম্বর ২০২৩
বুধবার রংপুর মহানগরে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিলের প্রতিবাদ এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে দেশব্যাপী ৪৮ ঘণ্টার বিএনপির ডাকা অবরোধের মধ্যেও আগামীকাল বুধবার (২২ নভেম্বর) রংপুর মহানগরে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়েছে দলটির মহানগর কমিটি। 

বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেলসহ রংপুরের পাঁচ নেতার কারাদণ্ডের প্রতিবাদে রংপুর মহানগর এলাকায় সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করা হয়েছে। 

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে এক ভিডিও বার্তায় এ কর্মসূচির ঘোষণা দেন রংপুর মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম মিজু।

১ মিনিট ৫৬ সেকেন্ডের ভিডিও বার্তায় মিজু বলেন, ‘অবৈধ আওয়ামী লীগ সরকারের ক্ষমতা দীর্ঘায়িত করতে মিথ্যা ও বানোয়াট মামলার ফরমায়েশি রায় দিয়েছেন আদালত। রায়ে বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব মাহফুজ উন নবী ডন, রংপুর জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক জহির আলম নয়ন, জেলা যুবদলের সহ-সভাপতি তারেক হাসান সোহাগ, যুবদল কর্মী আরিফ হোসেনকে সাজা দেওয়া হয়েছে। সেইসঙ্গে রংপুর মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা, গ্রেপ্তার এবং বাসায় বাসায় পুলিশি তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে।’  

এসবের প্রতিবাদে আগামীকাল বুধবার (২২ নভেম্বর) রংপুর মহানগর এলাকায় সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে। এই হরতাল পালনে মহানগর আওতাধীন দলের নেতাকর্মীদের সক্রিয় থাকারও আহ্বান জানান তিনি।

রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুর রহমান জানান, মহানগর এলাকায় এই হরতালকে ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের টহল জোরদার করা হবে। পাশাপাশি এই হরতালের মধ্য দিয়ে কেউ যদি নাশকতা করার চেষ্টা করে তাদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি। 

আমিরুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়