ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

রংপুর মহানগরীতে হরতাল ডেকে মাঠে নেই বিএনপি

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ২২ নভেম্বর ২০২৩   আপডেট: ১১:১৭, ২২ নভেম্বর ২০২৩
রংপুর মহানগরীতে হরতাল ডেকে মাঠে নেই বিএনপি

সারাদেশে টানা ৪৮ ঘণ্টার অবরোধের মধ্যেও রংপুর মহানগরীতে আজ সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। তবে, এর কোনো প্রভাব পড়েনি জনজীবনে। হরতাল-অবরোধ উপেক্ষা করে আন্তঃজেলা ও দূরপাল্লার বাস স্বাভাবিকভাবে চলাচল করছে। এছাড়া অফিস, আদালত ও বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কার্যক্রমও চলেছে পূর্বের নিয়মে।

বুধবার (২২ নভেম্বর) সকাল থেকে রংপুরে হরতাল সমর্থনে কোথাও পিকেটিং বা মিছিলের খবর পাওয়া যায়নি। এমনকি জেলা বিএনপির কার্যালয়ও ছিল তালাবন্ধ।

সরেজমিনে সকাল ১০টার দিকে নগরীর কামারপাড়া বাসস্ট্যান্ড ঘুরে দেখা গেছে, পূর্বের নিয়মেই আন্তঃজেলা বাসসহ ছোট-বড় যানবাহন চলাচল করছে। এসময় দূরপাল্লার কয়েকটি বাস প্রবেশ ও ছেড়ে যেতে দেখা গেছে। এছাড়া, রংপুর রেলস্টেশনে ট্রেন চলাচলও ছিল স্বাভাবিক।

এদিকে, হরতাল ও অবরোধকে ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রংপুর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোর পাশাপাশি সড়ক, মহাসড়কে টহল জোরদার করেছে পুলিশ।

নগরীর শাপলা চত্বর এলাকায় পুলিশর টহল টিমে থাকা এসআই তারাজুল ইসলাম বলেন, সারাদেশে ষষ্ঠ দফায় বিএনপির অবরোধ চলাকালে রংপুর শহরে হরতাল ডেকেছে দলটি। শহরের কোথাও আইনশৃঙ্খলা পরিস্থিতি যেন বিঘ্ন না হয়, সেদিকে আমরা খেয়াল রাখছি। সকাল থেকে হরতাল-অবরোধকে ঘিরে কোথাও পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি। নাশকতা এড়াতে আমরা সর্বদা প্রস্তুত আছি।

আজাদুল ইসলাম নামের এক পথচারী বলেন, বিএনপির এসব হরতাল অযৌক্তিক। নামে মাত্র হরতাল-অবরোধ ডেকে মাঠে নেই তারা। অযথা জনগণকে আতঙ্কে রাখতে চায়। হরতালের মাঝেও সবকিছু স্বাভাবিক রয়েছে।‌ তাহলে কীসের হরতাল?

রংপুর মেট্রোপলিটন কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুর রহমান বলেন, হরতালে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের টহল জোরদার করা হয়েছে। হরতালে কেউ যেন নাশকতা পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে আমরা সতর্ক আছি।

উল্লেখ্য, বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী সোহেল খানসহ রংপুরের পাঁচ নেতাকে সাজা দেওয়ার প্রতিবাদে বুধবার (২২ নভেম্বর) রংপুর মহানগর এলাকায় হরতালের ঘোষণা দেন রংপুর মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম মিজু।

আমিরুল/কেআই

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়