ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলমগীরসহ মনোনয়নপ্রত্যাশী ৬ জন

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ২২ নভেম্বর ২০২৩   আপডেট: ২২:২৩, ২২ নভেম্বর ২০২৩
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলমগীরসহ মনোনয়নপ্রত্যাশী ৬ জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ (কচুয়া) আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীরসহ ছয় জন। মনোনয়নপত্র জমা দেওয়াদের অধিকাংশই স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা। বুধবার (২২ নভেম্বর) এতথ্য নিশ্চিত করেছেন কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির। 

কচুয়ার আওয়ামী লীগ নেতাকর্মীরা জানান, চাঁদপুর-১ আসন থেকে ১৯৯৬ সালের নির্বাচনে নির্বাচিত হন ড. মহিউদ্দীন খান আলমগীর। এরপর তিনি আওয়ামী লীগ সরকারের পরিকল্পনা, বিমান ও পর্যটন এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০০৮ সাল থেকে তিনি টানা তিনবার এই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ড. মহিউদ্দীন খান আলমগীর একবার সরাষ্ট্রমন্ত্রীরও দায়িত্ব পালন করেছেন। তার হাত ধরে এ অঞ্চলে অনেক উন্নয়নই হয়েছে।

কচুয়ার আওয়ামীলীগ নেতারা আরও জানান, ড. মহিউদ্দীন খান আলমগীর ছাড়াও এই আসনে হেভিওয়েট প্রার্থী হিসেবে মনোনয়নের দৌঁড়ে রয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান মো. গোলাম হোসেন, জাপান আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, কেন্দ্রীয় পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের সহসভাপতি প্রকৌশলী মো. শাহাদাত হোসেন শিবলু, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ নেত্রী অ্যাডভোকেট জান্নাতুল ফেরদৌস ও লন্ডন প্রবাসী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন টিটু।

কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির বলেন, আমরা নৌকার লোক। দলীয় সিদ্ধান্ত মোতাবেক যিনি কচুয়া আসনে নৌকা নিয়ে আসবেন আমরা তার জন্যই কাজ করবো। যেকোন মূল্যে আমরা কচুয়া আসনটি শেখ হাসিনাকে উপহার দিতে প্রস্তুত রয়েছি।

অমরেশ/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়