ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

মনোনয়ন ফরম কেনায় বিএনপি নেতা বহিষ্কার 

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২৪ নভেম্বর ২০২৩   আপডেট: ২০:২২, ২৪ নভেম্বর ২০২৩
মনোনয়ন ফরম কেনায় বিএনপি নেতা বহিষ্কার 

দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়ন ফরম কেনার পর দল থেকে বহিষ্কার হয়েছেন ঢাকার ধামরাই পৌরসভা বিএনপির সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু। শুক্রবার (২৪ নভেম্বর) বিএনপির সহ দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যেখানে মঞ্জু ছাড়াও আরও এক নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলাপরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু এবং ঢাকা জেলার ধামরাই পৌর বিএনপির সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জুকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

নাজিম উদ্দিন মঞ্জু বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য সম্প্রতি মনোনয়নপত্র সংগ্রহ করেছি। ধারণা করছি, দলের শীর্ষ নেতারা এ জন্যই আমার সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছেন।’

সম্প্রতি ধামরাই উপজেলা পরিষদ থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন সংগ্রহ করেন দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু। 

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।
 

সাব্বির/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়