ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

সাতক্ষীরায় আওয়ামী লীগের মনোনয়ন চান ৪৪ নেতা

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪২, ২৪ নভেম্বর ২০২৩  
সাতক্ষীরায় আওয়ামী লীগের মনোনয়ন চান ৪৪ নেতা

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচন সামনে রেখে নেতা দৌড়ঝাঁপ বাড়ছে। এবার সাতক্ষীরার চারটি সংসদীয় আসনে নৌকার মনোনয়ন পেতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ৪৪ জন। এর মধ্যে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে মনোনয়নের দৌঁড়ে রয়েছেন ১৪ জন, সাতক্ষীরা-২ (সদর) আসনে ১১ জন, সাতক্ষীরা-৩ (দেবহাটা-আশাশুনি-কালিগঞ্জের আংশিক) আসনে ৮ জন এবং সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জের আংশিক) আসনে রয়েছেন ১১ জন।

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, কেন্দ্রীয় যুবলীগ নেতা রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ সাহিদ উদ্দিন, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম লালটু, জেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হোসেন, জেলা কৃষকলীগের সাবেক সভাপতি বিশ্বজিৎ সাধু, ঢাবির জসিমউদদীন হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহসান কবির টুটুল ও কৃষক লীগ নেতা আফজাল হোসেন।

সাতক্ষীরা-২ (সাতক্ষীরা সদর) আসনে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সহ-সভাপতি বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি, সহ-সভাপতি ড. কাজী এরতাজা হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, যুগ্ম-সম্পাদক আ হ ম তারেক উদ্দীন, সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জিএম ফাত্তাহ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রত্না, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এস এম শওকত হোসেন ও সাবেক সচিব জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শেখ শাফী আহম্মেদ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সাতক্ষীরা-৩ (আশাশুনি-দেবহাটা-কালিগঞ্জের আংশিক) আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ডা. আ. ফ. ম রুহুল হক, আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, নর্দান ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহম্মেদ স্বপন, আওয়ামী লীগ নেতা আফসার আলী, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা ও ছাত্রলীগ নেতা খালিদ হাসান নয়ন।

সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জের আংশিক) আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মাকসুদা খানম মেধা, সাংগঠনিক সম্পাদক শফিউল আযম লেলিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য এসএম জগলুল হায়দার, সাধারণ সম্পাদক ও শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন, কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইদ মেহেদী, জেলা আওয়ামী লীগের সদস্য আতাউর রহমান, আওয়ামী লীগ নেতা বাবলুর রহমান, তরুণ লীগের সাধারণ সম্পাদক জিএম শফিউল্লাহ, আওয়ামী লীগ নেতা অ্যাড. মোজাহার হোসেন কান্টু, রনি আহমেদ ও আনিছুর রহমান আনিছ।

গত মঙ্গলবার (২১ নভেম্বর) ছিল আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন। শনিবার এ কার্যক্রম শুরু করা হয়। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ হবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।
 

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়