ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

কুমিল্লার ১১ আসনে নৌকার প্রার্থী যারা, ২টি আসনে চমক

কুমিল্লা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ২৬ নভেম্বর ২০২৩  
কুমিল্লার ১১ আসনে নৌকার প্রার্থী যারা, ২টি আসনে চমক

মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। কুমিল্লার ১১টি আসনের মধ্যে শুধু পরিবর্তন এসেছে কুমিল্লা ১ ও কুমিল্লা ৮ আসনে। কুমিল্লা-১ আসনে আওয়ামী লীগের এমপি সুবিদ আলী ভুঁইয়ার পরিবর্তে মনোনয়ন পেয়েছেন দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর এবং কুমিল্লা ৮ বরুড়া আসনে বর্তমান এমপি নাসিমুল আলম নজরুলের পরিবর্তে দলের মনোনয়ন পেয়েছেন ব্যবসায়ী আবু জাফর মো. শফিউদ্দিন শামীম। 

তবে সবচেয়ে বেশি আলোচনা ছিল যে আসনটি নিয়ে কুমিল্লা-৫ (বুড়িচং- ব্রাহ্মণপাড়ায়) আওয়ামী লীগ আস্থা রেখেছে বর্তমান এমপি আবুল হাসেমের উপর। এই আসনটি থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন ২৯ জন। 

রোববার (২৬ নভেম্বর) বিকেল ৪টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই তালিকা ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গত ১৮ থেকে ২১ নভেম্বর পর্যন্ত ৪ দিন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন ৩ হাজার ৩৬২ জন মনোনয়নপ্রত্যাশী।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ঘোষণা করা নামের তালিকা থেকে প্রাপ্ত তথ্য অনুসারে কুমিল্লায় যারা আওয়ামী লীগের মনোনীত হলেন, কুমিল্লা-১ (দাউদকান্দি- তিতাস) ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, কুমিল্লা-২ (হোমনা- মেঘনা) সেলিমা আহমেদ মেরি, কুমিল্লা-৩ (মুরাদনগর )ইউসুফ আবদুল্লাহ হারুন, কুমিল্লা-৪ (দেবিদ্বার) রাজী মুহম্মদ ফখরুল, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া ) আবুল হাশেম, কুমিল্লা-৬ (সদর)আ ক ম বাহা উদ্দিন বাহার, কুমিল্লা-৭ (চান্দিনা) প্রাণ গোপাল দত্ত, কুমিল্লা-৮ (বরুড়া) আবু জাফর মোঃ শফিউদ্দিন শামীম, কুমিল্লা-৯ (লাকসাম -মনোহরগঞ্জ ) মো. তাজুল ইসলাম, কুমিল্লা-১০ (সদর দক্ষিণ- নাঙ্গলকোট -লালমাই) আ হ ম মুস্তফা কামাল, কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) মুজিবুল হক মুজিব।
 

রুবেল/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়