ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

পিরোজপুরের ৩ আসনে আ.লীগের প্রার্থী যারা

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২০, ২৬ নভেম্বর ২০২৩  
পিরোজপুরের ৩ আসনে আ.লীগের প্রার্থী যারা

শ .ম রোজাউল করিম, আশরাফুর রহমান ও কানাই লাল বিশ্বাস

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুরের তিনটি সংসদীয় আসনে নৌকার প্রার্থী ঘোষণা করা হয়েছে। রোববার (২৬ নভেম্বর) বিকেল ৪টার দিকে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে  প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পিরোজপুরের তিনটি আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্তরা হলেন- পিরোজপুর-১ আসনে বর্তমান সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ .ম রোজাউল করিম, পিরোজপুর-২ আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাস ও পিরোজপুর-৩ আসনে মাঠবাড়িয়া উপজেলা সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুর রহমান। 

নাজিরপুর, পিরোজপুর ও ইন্দুরকানী এই তিন উপজেলা নিয়ে গঠিত পিরোজপুর-১ আসন। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৬৭ হাজার ৩৭ জন। এদের মধ্যে পুরুষ ১ লাখ ৮৬ হাজার ৩০৬ জন। নারী ভোটার ১ লাখ ৮০ হাজার ৭৩১ জন।

এর আগে, এই আসনে দলীয় প্রতীক নৌকা পেতে বর্তমান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম ছাড়াও ১১ জন আওয়ামী লীগের মনোনয়েন ফরম সংগ্রহ করে জমা দেন। এর মধ্যে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএএম আউয়ালসহ তার আপন তিন ছোট ভাই ছিলেন। 

নেছারাবাদ, ভান্ডারিয়া ও ইন্দুরকানী এই তিন উপজেলা নিয়ে গঠিত পিরোজপুর-২ আসন। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৮৪ হাজার ৫১৩ জন। এদের মধ্যে পুরুষ ১ লাখ ৯২ হাজার ৮৩৫ জন। নারী ভোটার ১ লাখ ৯১ হাজার ৬৭৮জন। 

এ আসনে দলীয় মনোনয়ন পেতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাস, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ শাহ আলম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পিরোজপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, জেলা আওয়ামী লীগের সদস্য ও ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী পান্না, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সাকিব বাদসা, স্বেচ্ছসেবক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এ কে এম আজিম, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এ কে এম আজম খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও শিল্পপতি  সৈয়দ সহিদ-উল-আহসান, স্বরুপকাঠি পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মাদ কবির হোসেন হাওলাদার, এ বি এম বায়েজীদ, জাহিদুল হক, তালুকদার সরোয়ার হোসেন এই ১২জন দলীয় মনোনয়ন ফরম ক্রয় করে জমা দেন।

মঠবাড়িয়া উপজেলা ও ১টি পৌরসভা ও ১১ টি ইউনিয়ন নিয়ে পিরোজপুর-৩ আসন। এ আসনে মোট ভোটার ২ লাখ ২৩ হাজার ৪৪১ জন। পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৯৬৭ জন। নারী ভোটার রয়েছেন ১ লাখ ১০ হাজার ৪৭৪ জন।

এই আসনে মঠবাড়িয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুর রহমান, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পিরোজপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, কেন্দ্রীয়  যুবলীগের প্রেসিডিয়াম সদস্য জসিম মাতুব্বর ও তাজ উদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মেজবাহ উদ্দিন, মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র রফি উদ্দিন আহম্মদ ফৌরদাউস,  মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর প্রশাসক আজিজুল হক সেলিম, মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি এমদাদুল হক খান, ছাত্রলীগের ঢাকা উত্তরে সাবেক সভাপতি মো. ইব্রাহীম, মঠবাড়িয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. নাসরিন, জেলা আওয়ামী লীগের সদস্য বঙ্গবন্ধু স্বাধীনতা চিকিৎসা পরিষদের কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম ও এস এম সরোয়ার জাহান আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দেন।

তাওহিদুল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়