ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

ময়মনসিংহে বাদ পড়লেন প্রতিমন্ত্রী খালিদসহ ৩ এমপি

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ২৬ নভেম্বর ২০২৩  
ময়মনসিংহে বাদ পড়লেন প্রতিমন্ত্রী খালিদসহ ৩ এমপি

নানা কর্মকাণ্ডের কারণে বিতর্কিত হওয়ায় সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবুকে বাদ দিয়ে ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসনে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দকে। তিনি নৌকার মনোনয়ন পাওয়ায় উচ্ছসিত আওয়ামী লীগের নেতাকর্মীরা। এছাড়া, ময়মনসিংহের গৌরীপুরের বর্তমান সংসদ সদস্য নাজিম উদ্দীন আহমেদ এবং নান্দাইলের আনোয়ারুল আবেদীন খান তুহিনের জায়গায় নতুন মুখ এনেছে আওয়ামী লীগ। 

হত্যা, চাঁদাবাজী, দুর্নীতি এবং দখলদারিত্বের অভিযোগে নৌকা প্রতীক হারিয়েছেন ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু বলে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে। 

আওয়ামী লীগ নেতা ও মুক্তাগাছা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান দেবাশীষ ঘোষ বাপ্পী বলেন, প্রতিমন্ত্রী কেএম খালিদ ও তাঁর অনুসারীদের বিরুদ্ধে এলাকায় হত্যা, চাঁদাবাজী, দুর্নীতি এবং দখলদারিত্বের অভিযোগ রয়েছে। যুবলীগ কর্মী আসাদুজ্জামান আসাদ হত্যার সঙ্গেও প্রতিমন্ত্রী ও তাঁর লোকজন জড়িত। সম্প্রতি খাদ্যগুদামে ৩৩০ মেট্রিক টন চাল লুটপাট হয়েছে। তাঁর সঙ্গেও প্রতিমন্ত্রীর লোকজন জড়িত। আমরা যারা দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত তারা নানাভাবে নির্যাতিত হয়েছি। এখন হয়তো এর অবসান ঘটবে। সাধারণ মানুষ তাদের অন্যায় অত্যাচার থেকে রেহাই পাবে। 

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া মুক্তাগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ বলেন, ‘আমাকে মনোনয়ন দিয়ে সাধারণ মানুষের আশার প্রতিফলন ঘটিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। মুক্তাগাছার মানুষ এখন তারা তাদের অধিকার আদায়ের সুযোগ পাবে। বিগত সময়ের সব অন্যায় অত্যাচারের হিসেব মানুষ এখন নেবে।’ 

ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে টিআর, কাবিখা, দখলদারিত্বের অভিযোগে টানা দুইবারের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন মনোনয়ন বঞ্চিত হয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) আব্দুস সালামকে মনোনয়ন দেওয়ায় উচ্ছসিত সেখানকার আওয়ামী লীগ নেতারা।

অন্যদিকে, নারীকাণ্ডে বিতর্কিত ময়মনসিংহ-৩ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহম্মেদদের জায়গায় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলুফার আঞ্জুম পপি। নারীদের অধিকার বাস্তবায়নের পাশাপাশি এলাকার সার্বিক উন্নয়ণে সবার সহযোগিতা চেয়েছেন তিনি। 

ময়মনসিংহ ১১টি আসনের মধ্যে সবচেয়ে মর্যাদাপূর্ণ আসন ময়মনসিংহ-৪ এ মনোনয়ন দেওয়া হয়েছেন সাবেক ধর্মমন্ত্রী মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক মরহুম আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্তকে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন ঘোষণার সঙ্গে সঙ্গে নগরীতে শান্তর অনুসারীরা আনন্দ মিছিল করেন। তারা বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাদের মনের আশা পূরণ করেছেন। 

 এছাড়াও, ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য জুয়েল আরেং, ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহম্মেদ, ময়মনসিংহ-৬ ফুলবাড়িয়ায় মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, ময়মনসিংহ-৭ ত্রিশালে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানী, ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুস সাত্তার, ময়মনসিংহ-১০ গফরগাঁও আসনে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এবং ময়মনসিংহ-১১ ভালুকা আসনে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য কাজীম উদ্দিন আহম্মেদ ধনু।

মিলন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়