ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

ব্রাহ্মণবাড়িয়ার ৬ আসনের পাঁচটিই অপরিবর্তিত, একটিতে নতুন মুখ 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ২৬ নভেম্বর ২০২৩  
ব্রাহ্মণবাড়িয়ার ৬ আসনের পাঁচটিই অপরিবর্তিত, একটিতে নতুন মুখ 

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ৬টি সংসদীয় আসনের মধ্যে পাঁচটি আসনেই পুরনোদের মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আর একটি আসনে প্রার্থী বদল হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে গণভবন থেকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন।

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর): এ আসনে তৃতীয়বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য বি.এম. ফরহাদ হোসেন সংগ্রাম। এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন ১৩ জন। 

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ): দলীয় মনোনয়ন পেয়েছেন দীর্ঘ ৫০ বছর পর গত ৫ নভেম্বর অনুষ্ঠিত উপনির্বাচনে বিজয়ী বর্তমান সংসদ সদস্য ও শিক্ষক নেতা শাহজাহান আলম সাজু। এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও সরাইল উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক উম্মে ফাতেমা নাজমা বেগম ওরফে শিউলী আজাদসহ ১৩ প্রার্থী। 

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর): এ আসনে চতুর্থবারের মতো দলীয় মনোনয়নপত্র পেয়েছেন প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব, টানা তিন বারের সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং জেলা আ.লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এ আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন পাঁচ জন। 

ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া): টানা তৃতীয়বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাড. আনিসুল হক। এ আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন আলহাজ মো. শাহ আলমসহ ৭ জন।

ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর): এই আসনে দলীয় মনোনয়ন রদবদল করা হয়েছে। বর্তমান সংসদ সদস্য ও বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ এবাদুল করিম বুলবুলকে এবার মনোনয়ন দেওয়া হয়নি। এ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য ও নবীনগর উপজেলা আ.লীগের সভাপতি ফয়জুর রহমান বাদল। এই আসনে মনোনয়ন চেয়েছিলেন বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুলসহ ১২ জন। 

ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর): এ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন চারবার নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এ.বি তাজুল ইসলাম। এই আসনে মনোনয়ন চেয়েছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ সভাপতি, ঢাকা মহানগর (দক্ষিণ) আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঞ্ছারামপুর উপজেলা আ.লীগের সদস্য মহিউদ্দিন আহমেদ মহিসহ ১২ জন।

মাইনুদ্দীন/এনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়