ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

ঝালকাঠির দুই আসনে মনোনয়ন পেলেন আমু ও হারুন

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ২৬ নভেম্বর ২০২৩  
ঝালকাঠির দুই আসনে মনোনয়ন পেলেন আমু ও হারুন

ঝালকাঠি জেলায় রয়েছে দুটি সংসদীয় আসন। এই দুই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুন ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বর্তমান সংসদ সদস্য আমির হোসেন আমু। ঝালকাঠি-১ আসনটি রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা নিয়ে এবং ঝালকাঠি-২ আসন সদর ও নলছিটি উপজেলা নিয়ে গঠিত।

ঝালকাঠি-১ আসনে টানা তিনবার আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন বজলুল হক হারুন। এবারও তাকে মনোনয়ন দিয়েছে দল।

ঝালকাঠি-২ আসনেও তিনবার আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। দ্বাদশ সংসদ নির্বাচনেও তার ওপরেই ভরসা রেখেছে ক্ষমতাসীন দলটি। 

১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে আমির হোসেন আমু টেকনোক্রেট কোটায় খাদ্যমন্ত্রীর দায়িত্ব পান। এরপর তিনি নলছিটি এবং ঝালকাঠিতে ব্যাপক উন্নয়নমূলক কাজ করেন। ২০০০ সালে এ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য জুলফিকার আলী ভুট্টোর আকস্মিক মৃত্যুর পর উপনির্বাচনে আমির হোসেন আমু সংসদ সদস্য নির্বাচিত হয়ে উন্নয়নের মাত্রা আরও বাড়িয়ে দেন। ঝালকাঠি সদর আসনে আমির হোসেন আমুই প্রথম পূর্ণমন্ত্রী। তিনি ছাড়া এ আসনে এখন পর্যন্ত অন্য কোনো রাজনীতিবিদ মন্ত্রীর দায়িত্ব পাননি। তাই ঝালকাঠি জেলাজুড়ে আমির হোসেন আমুর ব্যাপক প্রভাব রয়েছে।

ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য আমির হোসেন আমুর নাম জেলা কমিটিতে অনুমোদন করে কেন্দ্রে পাঠানো হয়েছিল। তাকেই মনোনয়ন দেওয়া হয়েছে। এতে আমরা ঝালকাঠিবাসী গর্বিত।

অলোক/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়