ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

কুড়িগ্রামের ৪ আসনের দুটিতে পরিবর্তন আনলো জাতীয় পার্টি

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ২৭ নভেম্বর ২০২৩  
কুড়িগ্রামের ৪ আসনের দুটিতে পরিবর্তন আনলো জাতীয় পার্টি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি। কুড়িগ্রামের চারটি সংসদীয় আসনে বর্তমান ও সাবেক সংসদ সদস্যসহ প্রার্থী হিসেবে নতুন দুই জনের নাম ঘোষণা করেছে দলটি।

কুড়িগ্রাম-১ আসনে (নাগেশ্বরী ও ভূরুঙ্গামারী) মনোনয়ন পেয়েছেন চার বারের সাবেক সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির আহ্বায়ক একেএম মোস্তাফিজুর রহমান (মোস্তাক)। 

কুড়িগ্রাম-২ আসনে (কুড়িগ্রাম সদর, ফুলবাড়ী ও রাজারহাট) মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক পনির উদ্দিন আহমেদ। 

কুড়িগ্রাম-৩ আসনে (উলিপুর) মনোনয়ন পেয়েছেন আব্দুস সুবহান নামের এক ব্যবসায়ী। জেলা কিংবা উপজেলা জাতীয় পার্টিতে তার কোনো পদের খবর নিশ্চিত হওয়া যায়নি। তার বাড়ি উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নে হলেও তিনি মূলত রংপুরের বাসিন্দা বলে দলীয় সূত্রে জানা গেছে।

কুড়িগ্রাম-৪ আসনে (চিলমারী,রৌমারী ও রাজিবপুর) মনোনয়ন পেয়েছেন রৌমারী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুর রহমান বাবলু। তিনি রৌমারী সদর ইউনিয়নের কোনাচি পাড়া গ্রামের বাসিন্দা। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দুইবার নির্বাচন করেন। কিন্তু প্রতিবারই তিনি পরাজিত হন।

জেলা জাতীয় পার্টির দায়িত্বশীল এক নেতা বলেন, বাবলু ইউনিয়ন পর্যায়ে চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন। তাকে মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে কোনো বিষয় বিবেচনায় নেওয়া হয়েছে তা বুঝতে পারলাম না।

কুড়িগ্রাম-২ আসনের বর্তমান সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ বলেন, ‘দলীয় মনোনয়ন পেয়েছি। নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। দল জোটবদ্ধ নাকি এককভাবে নির্বাচন করবে তা আরও পরে জানা যাবে। জোটভুক্ত দলগুলো আলোচনা করে সিদ্ধান্ত নেবে। দলের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেবো।’

বাদশাহ/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়