ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

গাজীপুরে আ.লীগ-তৃণমূল বিএনপিসহ ২১ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ২৭ নভেম্বর ২০২৩   আপডেট: ২১:৩৭, ২৭ নভেম্বর ২০২৩
গাজীপুরে আ.লীগ-তৃণমূল বিএনপিসহ ২১ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর সোমবার (২৭ নভেম্বর) বিকেল পর্যন্ত আওয়ামী লীগ-তৃণমূল বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের ২১ প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন। তবে, এখন পর্যন্ত কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি।

এদিকে, মঙ্গলবার (২৮ নভেম্বর) জেলা প্রশাসকের কনফারেন্স রুমে জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীদের মনোনয়ন ফরম অনলাইনে পূরণে প্রশিক্ষণ দেওয়া হবে। 

গাজীপুরের রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, গাজীপুরে পাঁচটি সংসদীয় আসন রয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর সোমবার পর্যন্ত ৫টি সংসদীয় আসনের মধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের ২১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে গাজীপুর-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক মো. কামরুল আহসান ওরফে রাসেল, তৃণমূল বিএনপির প্রার্থী চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী, স্বতন্ত্র প্রার্থী নুরে আলম সিদ্দিকী, বাংলাদেশ তরিকত ফেডারেশনের প্রার্থী মো. সফিকুল ইসলাম এবং গণফ্রন্টের নামে জেলা কমিটির সভাপতি মো. আতিকুল ইসলাম। 

গাজীপুর-২ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী মো. জয়নাল আবেদীন, গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম এবং জাকের পার্টির প্রার্থী রিনা রহমান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। 

গাজীপুর-৩ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী রুমানা আলী, কৃষক-শ্রমিক-জনতা লীগের জেলা কমিটির সভাপতি আব্দুর রহমান, জাসদের জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. জহিরুল হক মন্ডল বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী মো. জামিল হাসান এবং জাকের পার্টির প্রার্থী মো. আলাউদ্দিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

গাজীপুর-৪ আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী সিমিন হোসেন (রিমি), স্বতন্ত্র প্রার্থী সামসুল হক, জাকের পার্টির প্রার্থী জুয়েল কবির এবং স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদ মনোনয়ন তুলেছেন। 

গাজীপুর-৫ আসন থেকে মনোনয়নপত্র তুলেছেন বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী উর্মি, গণফোরাম প্রার্থী মো. সোহেল মিয়া এবং ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের প্রার্থী মো. আল আমিন দেওয়ান। 

গাজীপুরের সহকারী রিটার্নিং কর্মকর্তা এএইচএম কামরুল ইসলাম জানান, প্রার্থীরা কিভাবে অনলাইনে তাদের মনোনয়নপত্র পূরণ এবং সাবমিট করবেন এ বিষয়ে মঙ্গলবার সকালে গাজীপুর জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং অফিসারের কনফারেন্স রুমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। গাজীপুরের ৫টি আসনে এবার মোট ভোটার সংখ্যা ২৬ লাখ ১৩ হাজার ৬২৯ জন। 

রেজাউল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়