ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

রংপুরের ৬ আসনে লাঙ্গল পেলেন যারা

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১১, ২৭ নভেম্বর ২০২৩  
রংপুরের ৬ আসনে লাঙ্গল পেলেন যারা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করা জাতীয় পার্টি (জাপা)। ৩০০ আসনের মধ্যে ২৮৯টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়। এতে এরশাদের দূর্গখ্যাত রংপুরের ছয়টি আসনেও প্রার্থী দিয়েছে দলটি।

সোমবার (২৭ নভেম্বর) বিকেলে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ দলীয় কার্যালয় মিলনায়তনে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করেন দলের মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

প্রকাশিত তালিকা থেকে জানা যায়, রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে মনোনয়ন পেয়েছেন দলের চেয়ারম্যান জি এম কাদেরের ভাতিজা সাবেক এমপি এইচএম আসিফ শাহরিয়ার। আসনটিতে জাতীয় পার্টির প্রার্থী তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ ও দল থেকে বহিষ্কৃত মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে।

রংপুর-৩ (সদর) আসনে বর্তমান সংসদ সদস্য এরশাদপুত্র রাহগির আলমাহি সাদ এরশাদকে বাদ দিয়ে সেখানে মনোনয়ন দেওয়া হয়েছে পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে।

রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে আনিছুল ইসলাম মণ্ডল, রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) মোস্তফা সেলিম বেঙ্গল, রংপুর-৫ (মিঠাপুকুর) আনিসুর রহমান আনিস ও রংপুর-৬ ( পীরগঞ্জ) আসনে নূরে আলম যাদু মিয়াকে মনোনয়ন দেওয়া হয়েছে। 

২০০১ সালে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন মশিউর রহমান রাঙ্গা। এরপর আসিফ শাহরিয়ার ২০০৮ সালে রংপুর-১ (গঙ্গাচড়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তী সময়ে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে সেখানে জাতীয় পার্টির প্রার্থী ছিলেন মশিউর রহমান রাঙ্গা।
 

আমিরুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়