ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

ইনুর আসনে প্রার্থী হতে উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৪, ২৮ নভেম্বর ২০২৩   আপডেট: ১৭:১৭, ২৮ নভেম্বর ২০২৩
ইনুর আসনে প্রার্থী হতে উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে নির্বাচন করতে মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন কামারুল আরেফিন। মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসক এহেতেশাম রেজার কাছে নিজের পদত্যাগপত্র জমা দেন তিনি। 

গত ২৬ নভেম্বর দ্বাদশ জতীয় সংসদ নির্বাচনের জন্য ২৯৮ আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করে আওয়ামী লীগ। সে সময় কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনে কোনো প্রার্থীর নাম ঘোষণা করেনি দলটি। স্থানীয় আওয়ামী লীগের সিনিয়র নেতাদের ধারণা, এই দুই আসন জোটের জন্য ছেড়ে দেওয়া হয়েছে।

এবার কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন- মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিনসহ ৬ জন। 

কামারুল আরেফিন বলেন, কুষ্টিয়া-২ আসন থেকে আওয়ামী লীগ থেকে এখনো প্রার্থী ঘোষণা না হওয়ায় স্বতন্ত্র অথবা দলীয়ভাবে নির্বাচন করার জন্য পদত্যাগ করেছি। শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকবেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, স্বাধীনতা পরবর্তীতে কুষ্টিয়া-২ আসনে আওয়ামী লীগের কোনো সংসদ সদস্য ছিল না। ২০০৮ সাল থেকে টানা তিনবার ১৪ দলীয় জোটের অন্যতম শরিক জাসদ সভাপতি হাসানুল হক ইনু এই আসনটিতে সংসদ সদস্য নির্বাচিত হন। আওয়ামী লীগের মনোনয়ন ঘোষণার দিন জাসদ সভাপতি উক্ত আসনে নৌকা নিয়ে ভোট করার ঘোষণা দেন।

কাঞ্চন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়