ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

যশোরের ৬ আসনে ২৮ জনের মনোনয়নপত্র ক্রয়

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৯, ২৮ নভেম্বর ২০২৩  
যশোরের ৬ আসনে ২৮ জনের মনোনয়নপত্র ক্রয়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যশোরের ৬টি আসন থেকে ২৮ প্রার্থী মনোনয়নপত্র কিনেছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৫ জন, স্বতন্ত্র ১৫, জাকের পার্টি ৩, তৃণমূল বিএনপির ২, বাংলাদেশ কংগ্রেস ১ ও মুসলিম লীগের ১ জন প্রার্থী রয়েছেন। তারা নিজ নিজ উপজেলা নির্বাচন অফিস থেকে  ফরম কিনেছেন।

মনোনয়নপত্র কেনা প্রার্থীরা হলেন-  যশোর-১ (শার্শা) আসন থেকে আওয়ামী লীগের মনোনীত ও বর্তমান সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বেনাপোল পৌরসভার সাবেক মেয়র জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম লিটন, আওয়ামী লীগ নেতা নাজমুল হাসান ও জাকের পার্টির সবুর খান।

যশোর-২ (চৌগাছা ও ঝিকরগাছা) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী আব্দুল আওয়াল, জাকের পার্টির সাফারুজ্জামান।

যশোর-৩ (সদর) আসন থেকে আওয়ামী লীগের মনোনীত ও বর্তমান সংসদ সদস্য  কাজী নাবিল আহমেদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, মুসলিম লীগের মোহনা খাতুন, স্বতন্ত্র হিসেবে কাজী আনিসুজ্জামান মনোনয়ন কিনেছেন।

যশোর-৪ (বাঘারপাড়া ও অভয়নগর) আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এনামুল হক বাবুল। এ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এম নাজিম উদ্দীন আল আজাদ, তৃণমূল বিএনপির লে. কর্ণেল এম শাব্বির আহমেদ,  জাতীয় পার্টির জহুরুল হক ও জাকের পার্টির লিটন মোল্ল্যা। 

যশোর-৫ (মনিরামপুর) আসনে থেকে মনোনয়ন ফরম কিনেছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন আওয়ামী লীগ নেতা ইয়াকুব আলী, আওয়ামী লীগ নেতা সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের ছেলে হুমায়ুন সুলতান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি পৌর মেয়র আমজাদ হোসেন লাবলু, তৃণমূল বিএনপির প্রার্থী আবু নসর মোহাম্মদ মোস্তফা।

যশোর-৬ কেশবপুর আসন থেকে মনোনয়ন কিনেছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শাহীন চাকলাদার। এ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন আওয়ামী লীগ নেতা আজিজুল ইসলাম, কাজী রফিকুল ইসলাম, হোসাইন মোহাম্মদ ইসলাম, এইচএম আমীর হোসেন।

আগামী ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়ন ক্রয় করা ও জমা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার।

রিটন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়