ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

বরিশাল-৫ আসন

প্রার্থী হতে মনোনয়নপত্র তুললেন সাবেক মেয়র সাদিক আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ২৮ নভেম্বর ২০২৩  
প্রার্থী হতে মনোনয়নপত্র তুললেন সাবেক মেয়র সাদিক আবদুল্লাহ

সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। মঙ্গলবার (২৮ নভেম্বর) রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলামের কাছ থেকে তার পক্ষে মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা ফরম সংগ্রহ করেন। মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর এতথ্য নিশ্চিত করেছেন।

এসময় মহানগর সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, কাউন্সিলর গাজী নঈমুল হোসেন লিটু, রফিকুল ইসলাম খোকন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন উপস্থিত ছিলেন।

অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর বলেন, দলের সিদ্ধান্ত পদ থাকলেও স্বতন্ত্রভাবে যে কেউ নির্বাচন করতে পারবেন। দলের এই সিদ্ধান্ত জানতে পেরে মহানগর আওয়ামী লীগের নেতারা, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানরা ও সুশীল সমাজের নেতারা সাদিক আব্দুল্লাহকে আসন্ন সংসদ নির্বাচনে প্রার্থী হতে বলেন। নেতাকর্মীদের দাবি রক্ষায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে বরিশাল-৫ আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। আজকে সাদিক আব্দুল্লাহর পক্ষে মনোনয়ন সংগ্রহ করা হয়েছে। আগামী ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়া হবে।

সাদিক আবদুল্লাহ’র পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন বরিশাল মহানগর আ.লীগের নেতারা

সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ২০১৮ সালে দলীয় প্রার্থী হয়ে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন। ২০২৩ সালে ১২ জুন অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে তিনি দল থেকে মনোনয়ন চাইলে তার স্থলে তার চাচা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে আওয়ামী লীগ মনোনয়ন দেয়। ওই নির্বাচনে খোকন সেরনিয়াবাত জয়ী হন। 

সিটি নির্বাচনে মনোনয়ন না পেয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে প্রস্ততি নেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। গত রোববার আওয়ামী লীগ থেকে ঘোষিত প্রার্থী তালিকায় বরিশাল-৫ (সদর) আসনে  বর্তমান সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীমের নাম ঘোষণা করে আওয়ামী লীগ। 

বরিশাল-৫ (সদর) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়া পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীমের পক্ষে গতকাল সোমবার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলামের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন নৌকার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অ্যাডভোকেট লস্কর নুরুল হক। 

এদিকে, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যলয় থেকে মনোনয়ন নিশ্চতের চিঠি গ্রহণ শেষে আজ মঙ্গলবার বরিশালে ফিরেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম। 

স্বপন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়