ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সুরঞ্জিতপত্নী জয়া

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ২৯ নভেম্বর ২০২৩   আপডেট: ১৫:৫৫, ২৯ নভেম্বর ২০২৩
স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সুরঞ্জিতপত্নী জয়া

ড. জয়া সেনগুপ্তা। ছবি সংগৃহীত

দলীয় মনোনয়ন না পেয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে অংশ নিচ্ছেন আওয়ামী লীগের প্রবীণ নেতা প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী ও বর্তমান সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা। মঙ্গলবার (২৮ নভেম্বর) তার পক্ষে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দিরাই উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। এই আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করবেন চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ ওরফে (আল আমিন)। 

গত রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী তালিকা প্রকাশ করে আওয়ামী লীগ। এতে সুনামগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ ওরফে (আল আমিন চৌধুরী) নাম ঘোষণা করা হয়।

চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ ওরফে (আল আমিন চৌধুরী) বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের আপন ছোট ভাই ও শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তিনি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন।

মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে ড. জয়া সেনগুপ্তা বলেন, আমাকে নৌকার মনোনয়ন দেওয়া হয়নি। আমি নেত্রীর সিদ্ধান্তকে সম্মান জানাই। কিন্তু সুরঞ্জিত সেনগুপ্তের এলাকা হিসেবে সাধারণ মানুষের দাবির প্রতি সম্মান জানিয়ে এবং অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে আমাকে নির্বাচন করতে হবে। এছাড়াও আমার প্রয়াত স্বামী সুরঞ্জিত সেনগুপ্তের দীর্ঘ রাজনৈতিক জীবনে দিরাই- শাল্লায় বিশাল কর্মী রয়েছে। যাদের নেতৃত্বে আমি দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। আমি এসব মানুষের ভালোবাসার প্রতি সম্মান জানাতে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গত, ড.জয়া সেনগুপ্তা আওয়ামী লীগ নেতা বর্ষীয়ান পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী। দিরাই-শাল্লার এই আসন থেকে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত। ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারিতে সুরঞ্জিত সেনগুপ্ত মারা যান। ওই বছর এই আসনের উপ-নির্বাচনে নৌকা নিয়ে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন জয়া সেনগুপ্ত। পরে ২০১৮ সালের নির্বাচনে আবারও নৌকা প্রতীক নিয়ে তিনি সংসদ সদস্য হন। তবে, এবার তিনি আর আওয়ামী লীগের মনোনয়ন পাননি। 

মনোয়ার/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়