ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

কিশোরগঞ্জ-১ আসন

সৈয়দ পরিবারের ৪ জন নিলেন মনোনয়ন ফরম

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১০, ২৯ নভেম্বর ২০২৩   আপডেট: ২২:২৫, ২৯ নভেম্বর ২০২৩
সৈয়দ পরিবারের ৪ জন নিলেন মনোনয়ন ফরম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সৈয়দ পরিবারের চার জন। তারা মুক্তিযুদ্ধকালীন সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের পরিবারের সদস্য।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় এতথ্য নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. আশ্রাফুল আলম এতথ্য নিশ্চিত করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, নির্বাচনকে ঘিরে কিশোরগঞ্জ-১ আসনে আগে থেকেই মাঠ চষে বেড়িয়েছেন সৈয়দ পরিবারের সদস্যরা। গত ২৬ নভেম্বর দলীয় সিদ্ধান্ত অনুযায়ী সৈয়দ আশরাফের ছোট বোন ও বর্তমান সংসদ সদস্য সৈয়দা জাকিয়া নূর লিপিকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। মনোনয়ন ঘোষণার পর দলীয় নেতাকর্মীদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণে কোন বাধা নেই জানায় দলটি। এরপরই ওই পরিবারের আরও তিন সদস্য মনোনয়নপত্র সংগ্রহ করেন। 

এই আসনে মনোনয়ন নেওয়া একই পরিবারর অন্যরা হলেন-  সৈয়দ আশরাফের ছোট ভাই ও প্রধানমন্ত্রীর সাবেক সামরিক সচিব মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম, তার ছেলে সৈয়দ নাফিস নজরুল রাইয়ান এবং চাচাতো ভাই কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। বুধবার (২৯ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে সৈয়দা জাকিয়া নূর লিপি জেলা রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

পরিবারের চার জনের মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে জানতে চাইলে সৈয়দা জাকিয়া নূর লিপি সাংবাদিকদের জানান, এ বিষয়ে তার কোনো মন্তব্য নেই।

স্বতন্ত্র প্রার্থী সৈয়দ সাফায়েতুল ইসলাম জানান, তারাও এবিষয়ে কোনো মন্তব্য নেই।

সৈয়দ পরিবারের অপর স্বতন্ত্র প্রার্থী সৈয়দ আশফাকুল ইসলাম টিটু জানান, দ্বাদশ সংসদ নির্বাচনকে ঘিরে আমি তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে দীর্ঘদিন কাজ করে যাচ্ছি। দলীয়ভাবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে কোনো বাধা না থাকায় ও নেতাকর্মীদের প্রত্যাশার কারণে আমি এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিচ্ছি।

প্রসঙ্গত, কিশোরগঞ্জ-১ আসন থেকে টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সৈয়দ আশরাফুল ইসলাম। তার মৃত্যুর পর এ আসনটি শূন্য হয়। পরে উপ-নির্বাচনে সৈয়দা জাকিয়া নূর লিপি সংসদ সদস্য নির্বাচিত হন।

রুমন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়