ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৫ ১৪৩০

টাঙ্গাইলে বিএনপি ও আওয়ামী লীগের ১৩ নেতা স্বতন্ত্র প্রার্থী

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ৩০ নভেম্বর ২০২৩   আপডেট: ১৯:৪১, ৩০ নভেম্বর ২০২৩
টাঙ্গাইলে বিএনপি ও আওয়ামী লীগের ১৩ নেতা স্বতন্ত্র প্রার্থী

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দুই জন বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তারা মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হচ্ছেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য পদ থেকে বহিষ্কৃত খন্দকার আহসান হাবিব ও উপজেলা বিএনপির সদস্য খন্দকার ওয়াহিদ মুরাদ। 

টাঙ্গাইল-৫ (সদর) আসনের প্রার্থী খন্দকার আহসান হাবিব। বুধবার (২৯ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের কাছে মনোনয়নপত্র জমা দেন।

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে উপজেলা বিএনপির সদস্য খন্দকার ওয়াহিদ মুরাদ ২০ নভেম্বর মনোনয়নপত্র তুলে বুধবার (২৯ নভেম্বর) জমা দিয়েছেন। খন্দকার ওয়াহিদ মুরাদকে দল থেকে বহিষ্কারের চিঠি দিয়েছেন নাগরপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হবি।

জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন বলেন, যারা বিএনপি থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন তাদের দল থেকে ইতোমধ্যে বহিষ্কার করা হয়েছে।

টাঙ্গাইলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ১১ জন
টাঙ্গাইলের আটটি আসনে বর্তমান সংসদ সদস্য ও দুই উপজেলা চেয়ারম্যানসহ ১১ জন আওয়ামী লীগ নেতা প্রার্থী হয়েছেন। এ সকল প্রার্থী বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করা ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু; টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে বর্তমান আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আতাউর রহমান খানের ছেলে আমানুর রহমান খান রানা; টাঙ্গাইল-৫ (সদর) আসনে বর্তমান সংসদ সদস্য ছানোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক মেয়র জামিলুর রহমান মিরন ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেনিগার হোসেন তন্ময়; টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তারেক শামস খান হিমু, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়াম, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য কাজী এটিএম আনিসুর রহমান বুলবুল; টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে মির্জাপুর উপজেলা পরিষদ থেকে পদত্যাগ করা মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা আওয়ামী লীগের সদস্য রাফিউর রহমান ইউসুফজাই সানি ও ভাতগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মোশারফ হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

কাওছার/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়