ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

নির্বাচন করায় শেরপুরে বিএনপির দুই নেতাকে বহিষ্কার

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:১৯, ১ ডিসেম্বর ২০২৩
নির্বাচন করায় শেরপুরে বিএনপির দুই নেতাকে বহিষ্কার

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ তুলে শেরপুরের দুই নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় বিএনপি। গতকাল বৃহস্পতিবার (নভেম্বর) রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। 

বহিষ্কৃত নেতারা হচ্ছেন- শেরপুর জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক জায়েদুর রশিদ শ্যামল ও সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে শেরপুর জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক জায়েদুর রশিদ শ্যামল ও সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল্লাহকে দলের প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হলো।

শেরপুর জেলা বিএনপির সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম বলেন, বহিষ্কৃতরা দলের সঙ্গে বেইমানি করেছেন। দলের বিরুদ্ধে গিয়ে তারা নির্বাচনে অংশ নিচ্ছেন। তাই তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। 

তিনি আরো বলেন, গতকাল সংসদ সদস্য নির্বাচনের জন্য মনোনয়ন ফরম জমা দিয়েছেন তারা। অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ শেরপুর-১ আসন থেকে বিএনএম থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন। অপরদিকে জায়েদুর রশিদ শ্যামল শেরপুর-২ আসন থেকে তৃনমূল বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে, জাতীয় সংসদ নির্বাচনে শেরপুরের তিনটি আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত ৩ প্রার্থী এবং জাতীয় পার্টি, জাকের পার্টি, জাসদ, কৃষক-শ্রমিক-জনতা লীগ, বিএনএম, বিএসপি ও তৃণমূল বিএনপিসহ স্বতন্ত্র মিলে মোট ২২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বহিষ্কৃত বিএনপি নেতা অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, আমিতো বিএনপির রাজনীতি করি না। আমাকে বহিষ্কার করলেই কি না করলেই কি। অনেকদিন আগেই বিএনপির রাজনীতি ছেড়ে দিয়েছি। আমি বর্তমানে বিএনএমের ভাইস-চেয়ারম্যান-এর দায়িত্বে আছি। সুস্থ ধারার রাজনীতি করতেই আমরা দল গঠন করেছি। বিএনপি বহিষ্কার তাদের ব্যাপার। 

জায়েদুর রশিদ শ্যামলের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

তারিকুল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়