ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

লক্ষ্মীপুর-২

একই আসনে স্বামী-স্ত্রী

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:০৯, ১ ডিসেম্বর ২০২৩
একই আসনে স্বামী-স্ত্রী

নুর উদ্দিন চৌধুরী নয়ন ও তার স্ত্রী চৌধুরী রুবিনা ইয়াসমিন লুবনা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনে অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন তার স্ত্রী চৌধুরী রুবিনা ইয়াসমিন লুবনা। সাবেক সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। চৌধুরী রুবিনা ইয়াসমিন লুবনা স্বতন্ত্র প্রার্থী। একই আসনে স্বামী-স্ত্রী প্রার্থী হওয়ায় সাধারণ ভোটারদের মধ্য চাঞ্চল্য সৃষ্টি করেছে। 

শুক্রবার (১ ডিসেম্বর) জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এই দুই প্রার্থীর মনোনয়ন দাখিলের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে, গতকাল বৃহস্পতিবার বিকেলে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে পৃথক মনোনয়নপত্র দাখিল করেন স্বামী-স্ত্রী। 

লক্ষ্মীপুর-২ আসনে চৌধুরী রুবিনা ইয়াসমিন লুবনার মনোনয়ন সংগ্রহের বিষয়ে জানতে চাইলে নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, ‘কোনো কারণে মনোনয়ন বাতিল হলে প্রার্থীকে দায়ী হতে হবে। এ কারণে ডামি প্রার্থী হিসেবে আমার স্ত্রীসহ আরও কয়েকজন নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।’

এ বিষয়ে জানতে চাইলে চৌধুরী রুবিনা ইয়াসমিন লুবনা বলেন, ‘নির্বাচনে আমরা দুইজনই প্রতিদ্বন্দ্বি। আমাদের প্রতীকও ভিন্ন।’ 

লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনে সংরক্ষিত নারী সংসদ সদস্য সেলিনা ইসলাম (মানবপাচারের অভিযোগে কুয়েতে সাজাপ্রাপ্ত সাবেক সাংসদ শহিদুল ইসলাম পাপুলের স্ত্রী), সাবেক ছাত্রনেতা এএফ জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মিরাজ মুক্তাধির স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়বেন।

এই আসনে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট থেকে মো. শরীফুল ইসলাম, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ থেকে মো. মোরশেদ আলম, জাতীয় পার্টি থেকে মো. বোরহান উদ্দিন, জাসদ থেকে মো. আমির হোসেন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

জাহাঙ্গীর/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়