ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

কুমিল্লার ১১ আসনে ১২১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ১ ডিসেম্বর ২০২৩  
কুমিল্লার ১১ আসনে ১২১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে কুমিল্লার ১১টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১২১ জন প্রার্থী। গতকাল বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়ন জমা দেওয়ার  শেষদিনে ২৩টি রাজনৈতিক দলের মনোনীতরা ছাড়াও, স্বতন্ত্র প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন।

কুমিল্লার ১১টি আসনে স্বতন্ত্র প্রার্থী ৩০ জন, বাংলাদেশ আওয়ামী লীগ থেকে ১১ জন, বাংলাদেশ তরিক ফেডারেশ থেকে ৫ জন, বাংলাদেশ সুপ্রিম পাটি (বিএসপি) থেকে ৭ জন, বাংলাদেশ সাংস্কৃতি মুক্তিজোট (মুক্তিজোট) থেকে ৩ জন, জাতীয় পার্টি থেকে ১১ জন, ইসলামী ঐক্যজোট থেকে ৫ জন, জাসদ থেকে ২ জন,জাকের পার্টি থেকে ১০ জন, গণফোরাম থেকে ৩ জন, তৃনমূল বিএনপি থেকে ৫ জন, গণফ্রন্ট থেকে ৪ জন, কল্যাণ পার্টি থেকে ১ জন, কংগ্রস পার্টি থেকে ৫ জন, পিপলস পার্টি থেকে ১ জন, কৃষক শ্রমিক জনতা লীগ থেকে ৫ জন, বাংলাদেশ ন্যাশালিষ্ট ফ্রন্ট থেকে ২ জন,বাংলাদেশ খেলাফত আন্দোলন থেকে ২ জন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট থেকে ৩ জন, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ থেকে ৩ জন,বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি থেকে ১ জন, ন্যাশনাল পিপলস পার্টি থেকে ১ জন,বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি থেকে ১ জন, বাংলাদেশ জাতীয়বাদী আন্দোলন থেকে ১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিকে, নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়নপত্র নিয়ে হাজির না হওয়ায় ৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা নেননি রিটার্নিং কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান। 

বৃহস্পতিবার রাত ৯টার দিকে সাংবাদিকদের এসব তথ্য জানান জেলা প্রশাসক ও  রিটার্নিং কর্মকর্তা খন্দকার  মু.মুশফিকুর  রহমান।

কুমিল্লার ১১টি আসনের মধ্যে সবচেয়ে বেশি মনোনয়নপত্র জমা পড়েছে বরুড়া আসন থেকে। এই আসনের জন্য ১৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সবচেয়ে কম মনোনয়ন জমা পড়েছে কুমিল্লা- ৬ আসনে। এখানে মাত্র ৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। 

রিটার্নিং কর্মকর্তা কার্যালয়ের সূত্রে জানা গেছে,  কুমিল্লা-১ (দাউদকান্দি- তিতাস) আসনে ১২ জন, কুমিল্লা-২ (হোমনা- মেঘনা) আসনে ১২ জন, কুমিল্লা-৩ (মুরাদনগর ) আসনে ১৪ জন, কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে ১৪ জন, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে ১১ জন, কুমিল্লা-৬ (সদর) আসনে ৬ জন,  কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে ১০ জন, কুমিল্লা-৮ (বরুড়া) আসনে ১৫ জন, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে ৯ জন, কুমিল্লা-১০ (সদর দক্ষিণ- নাঙ্গলকোট -লালমাই ) আসনে ৭ জন এবং কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে ১১ জন মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।

জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তা মু.মুশফিকুল রহমান বলেন, নির্বাচন কমিশনের নির্ধারন করে দেওয়া সময় মতো ৮ প্রার্থী না আসায়,তাদের মনোনয়নপত্র জমা নেওয়া সম্ভব হয়নি। এছাড়া, যারা নির্বাচনী বিধি অমান্য করবে, নির্বাচনী বিধি অনুসারে তাদের বিরুদ্ধে ব্যবস্থ্য নেওয়া হবে। আমার কাছে সব প্রার্থী সমান। আইন অমান্য করলে কাউকে ছাড় দেওয়া হবে না। 

রুবেল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়