ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

নারায়ণগঞ্জে ৪৫ প্রার্থীর মধ্যে ১৩ জন স্বতন্ত্র

নারায়ণগঞ্জ সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ১ ডিসেম্বর ২০২৩  
নারায়ণগঞ্জে ৪৫ প্রার্থীর মধ্যে ১৩ জন স্বতন্ত্র

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৫টি সংসদীয় আসনে ১৩ জন স্বতন্ত্রসহ আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপি, বাংলাদেশ সুপ্রিম পার্টি, কংগ্রেস ও অন্যান্য দল থেকে ৪৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। 

ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বৃহস্পতিবার (৩০ নভেম্বর)। এই দিন প্রার্থীরা জেলা রিটার্নিং কর্মকর্তা এবং সহকারী রিটানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে ১০ জন, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজারে) আসনে ৬ জন, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে ১৩ জন ও নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে ১১ জন ও নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে ৫ জন মনোনয়নপত্র জমা দেন।

জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১৩ জন এবং বিভিন্ন রাজনৈতিক দল হতে ৩২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন কঠোর। কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করলে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে, নারায়ণগঞ্জে মোট ভোটার ২২ লাখ ৫৫ হাজার ৬০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ লাখ ৪৭ হাজার ৯৭৭ জন এবং নারী ভোটার ১১ লাখ ৭ হাজার ৬৬ জন; তৃতীয় লিঙ্গের মানুষ রয়েছে ১৭ জন। 
 

অনিক/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়