ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

টাঙ্গাইলের ৮ আসন 

আ.লীগের ৮ জনসহ ৭১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫২, ১ ডিসেম্বর ২০২৩  
আ.লীগের ৮ জনসহ ৭১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের আটটি আসনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের হয়ে এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৭১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। এদের মধ্যে আওয়ামী লীগের সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানসহ স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ১১ জন। এছাড়াও বিএনপি থেকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন দুই জন। 

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই আসনে জাতীয় পার্টির মধুপুর উপজেলা আহ্বায়ক মোহাম্মদ আলী, কৃষক শ্রমিক জনতা লীগের ফারুক আহম্মেদ, জাকের পার্টির মো. রফিকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক সংসদ সদস্য খন্দকার আনোয়ারুল হক মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে আওয়ামী লীগের হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির। এই আসনে 
আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু, জাতীয় পার্টির ভূঞাপুরের আহ্বায়ক মো. হুমায়ুন কবীর তালুকদার, জাকের পার্টির এনামুল হক মনজু, এনপিপির মো. সাইফুল ইসলাম, গণফ্রন্টের গোলাম সারোয়ার ও তৃণমূল বিএনপির মাহবুবুর রহমান খান মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জামা দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ডা. মো. কামরুল হাসান খান। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানা। এছাড়া জাতীয় পার্টির ঘাটাইল উপজেলা আহ্বায়ক মো. আব্দুল হালিম, বিএনএমের মো. জাকির হোসেন, বাংলাদেশ সাম্যবাদী দলের মো. সাখাওয়াত খান, জাকের পার্টির আব্দুল আব্দুল আজিজ খান, এনপিপির মো. হাসান আল মামুন সোহাগ ও স্বতন্ত্র ফরিদা রহমান খান মনোনয়নপত্র জমা দেন। 

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের প্রার্থী মোজহারুল ইসলাম তালুকদার। এই আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. লিয়াকত আলী, জাকের পার্টির মোন্তাজ আলী, তৃণমূল বিএনপির মো. শহিদুল ইসলাম, জাসদের এসএম আবু মোস্তফা, বিএসপির মো. শুকুর মামুদ, জাতীয় পার্টি (জেপি) সাদেক সিদ্দিকী, স্বতন্ত্র আবদুল লতিফ সিদ্দিকী, মুরাদ সিদ্দিকী ও সারওয়াত সিরাজ মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

টাঙ্গাইল-৫ (সদর) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুন অর রশিদ মনোনয়নপত্র দাখিল করেন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ছানোয়ার হোসেন। এছাড়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক মেয়র জামিলুর রহমান মিরন ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেনিগার হোসেন তন্ময়, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় বিএনপির সদস্য পদ থেকে বহিস্কৃত অ্যাডভোকেট খন্দকার আহসান হাবিব, জাকের পার্টির মো. দুলাল মিয়া, তৃণমূল বিএনপির মো. শরিফুজ্জামান খান, বিএনএমের মো. তৌহিদুর রহমান চাকলাদার, হাসরত খান ভাসানী, স্বতন্ত্র প্রার্থী মুরাদ সিদ্দিকী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে বর্তমান সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু মনোনয়নপত্র জমা দেন। এই আসনে স্বতন্ত্র হয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তারেক শামস খান হিমু ও কাজী এটিএম আনিসুর রহমান বুলবুল। নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়াম, জাতীয় পার্টির মনোনীত জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক সংসদ সদস্য মো. আবুল কাশেম, স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সদস্য খন্দকার ওয়াহিদ মুরাদ, বাংলাদেশ তরিকত ফেডারেশন থেকে মোহাম্মদ আনোয়ার হোসেন, বিএসপির আব্দুল করিম, স্বতন্ত্র মুহাম্মদ আশরাফুল ইসলাম, মো. তোফায়েল আহমেদ, মো. আব্দুল হাফেজ, রাকিব হোসেন ও মমতাজ খন্দকার মনোনয়পত্র জমা দিয়েছেন।

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ প্রার্থী খান আহমেদ শুভ মনোনয়নপত্র জমা দেন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা আওয়ামী লীগের সদস্য রাফিউর রহমান ইউসুফজাই সানি ও ভাতগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মোশারফ হোসেন।  জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জহিরুল ইসলাম জহির, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির গোলাম নওজব চৌধুরী, বাংলাদেশ কংগ্রেসের রূপা রায় চৌধুরী, জাসদের মো. মঞ্জুর রহমান মজনু, জাকের পার্টির মো. মোক্তার হোসেন ও কৃষক শ্রমিক জনতা লীগের মো. আরমান হোসেন তালুকদার মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী সখীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়। এই আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. রেজাউল করিম, কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, তৃণমূল বিএনপির পারুল, জাকের পার্টির আব্দুল জলিল, বাংলাদেশ কংগ্রেসের মোস্তফা কামাল ও বাংলাদেশ বিকল্পধারার মো. আবুল হাসেম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কাওছার/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়